পর্যটক আকর্ষণ এবং এলাকার সৌন্দর্য্য বৃদ্ধি করতে দীঘিনালায় পরিচ্ছন্ন অভিযান


দীঘিনালা প্রতিনিধি:

ভৌগলিক অবস্থানের দিক থেকে দীঘিনালা উপজেলা একটি সুন্দর উপজেলা। এ উপজেলার উপর দিয়ে প্রতিদিন সহস্রাধিক পর্যটক পাশ্ববর্তী পর্যটন স্পট সাজেক ভ্রমণ করছেন। পর্যটকদের আকর্ষণ বাড়াতে এবং এলাকার সৌন্দর্য্য বৃদ্ধি করতে এ পরিচ্ছন্ন অভিযান। দীঘিনালা উপজেলার বোয়ালখালী নতুন বাজার পরিচ্ছন্ন করার সময় কথাগুলো জানালেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শেখ শহিদুল ইসলাম।

শুক্রবার(১৬মার্চ) সকালে বোয়ালখালী নতুন বাজার থেকে শুরু হয়ে পরিচ্ছন্ন অভিযান বাস টার্মিনাল, লারমা স্কয়ার দীঘিনালা ডিগ্রি কলেজ চত্ত্বর এলাকায় গিয়ে শেষ হয়। এসময় বাজার ও বাস টার্মিনাল এলাকায় ডাস্টবিন স্থাপন করা হয়।

এসময় পরিচ্ছন্ন অভিযানে উপজেলা প্রাথমিক শিক্ষা কার্যালয়ের ইন্সট্রাক্টর মো. মাইনুদ্দিন, দীঘিনালা বাজার চৌধুরী জেসমিন চাকমা, ২নং বোয়ালখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান চয়ন বিকাশ চাকমা, বোয়ালখালী নতুন বাজার পরিচালণা কমিটি সভাপতি মো. ফজল আহম্মদ, যুব রেড ক্রিসেন্ট দীঘিনালা উপজেলা ইউনিটের যুব প্রধান মুমু বড়–য়াসহ স্থানীয় ব্যবসায়ীরা, লারমা স্কয়ার বাজারের ব্যবসায়ীসহ টার্মিনাল এলাকার লোকজন স্বপ্রণোদিত হয়ে পরিচ্ছন্ন অভিযানে অংশ নেন।

পরিচ্ছন্ন অভিযানে অংশ নেয়া ২নং বোয়ালখালী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান চয়ন বিকাশ চাকমা জানান, একজন মানুষের সুস্থ্য থাকার জন্য প্রয়োজন-পরিচ্ছন্ন পরিবেশ। দীঘিনালায় যেভাবে পর্যটক আসছে, সে হিসেবে পরিচ্ছন্ন পরিবেশ অত্যন্ত জরুরী। অভিনব কাজে অংশ নিতে পেরে আমার খুব ভালো লাগছে।

এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. শেখ শহিদুল ইসলাম আরও জানান, দীঘিনালা উপজেলার সৌন্দর্য্য বৃদ্ধি করতে রাস্তার দুপাশে সোলার লাইটিংয়ের ব্যবস্থা করা হবে। রাস্তার পাশে বসার ব্যবস্থা করা হবে। যাতে করে এখানে এসে পর্যটকের নিরাপদে স্বাচ্ছন্দে ঘুরাফেরা করতে পারে। পুরো উপজেলা এলাকাকে পর্যটকবান্ধব এলাকায় পরিনত করা হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *