পবিত্র কাবা শরীফের ইমাম ও খতীব শায়খ সালেহ আত তালিবকে মুক্তি দিন: জুনাইদ বাবুনগরী


বিশেষ প্রতিনিধি, কক্সবাজার:
হেফাজতে ইসলাম বাংলাদেশের মহাসচিব ও দারুল উলুম হাটহাজারীর মুঈনে মুহতামিম, আল্লামা জুনাইদ বাবুনগরী এক বিবৃতিতে গ্রেফতারকৃত পবিত্র কাবা শরীফের ইমাম ও খতিব শায়খ সালেহ আত তালিব এর অবিলম্বে নিঃশর্ত মুক্তির দাবি করেছেন। বিবৃতিতে তাঁকে মুক্তি দেয়ার জন্য সৌদি সরকারের প্রতি জোর দাবি জানিয়ে বলেছেন, যে অজুহাতে তাকে গ্রেফতারের খবর মিডিয়ায় প্রচারিত হয়েছে তা যদি সত্য হয় এটা মুসলিম উম্মাহর জন্য অত্যন্ত দুঃখের এবং বেদনার বিষয়।
তিনি বলেন, আমরা যতটুকু জেনেছি, কাবার ইমাম তার প্রদত্ব খোতবায় প্রচণ্ডভাবে অশ্লীলতা, বেহায়াপনা  ও ইসলামী শরীয়তে নিষিদ্ধ বস্তু থেকে বিরত থাকা এবং সামাজিকভাবে বয়কট করার আহ্বান জানিয়েছেন।
তিনি সৌদী জনগণকে বলেছেন, হে মুসলমানগণ!  আপনারা মুনাফেক ও বেইমানদের অনুষ্ঠানকে বর্জন করুন, যারা আল্লাহর নাফরমান এবং সমাজে অশ্লীলতা ও বেহায়াপনা চালু করছে তাদেরকে বয়কট করুন। যে কোন ধরণের গোনাহের অনুষ্ঠানকে বর্জন করুন৷
যারা নারীদেরকে রাস্তায় বের করে, ড্রাইভিং লাইসেন্সের অনুমতি দিয়েছে, নারীদেরকে উলঙ্গপনার দিকে আহ্বান করে, যারা নারী-পুরুষের অবাদ মেলামেশার দিকে উৎসাহিত করে, যারা নেশাযুক্ত পানীয় পান করা বৈধতা দান করে, তাদেরকে বয়কট করুন। পরিপূর্ণভাবে গান-বাজনা, কমেডি, কৌতুক ও সিনেমার অনুষ্ঠানকে বয়কট করুন৷
ইমাম আরও বলেছেন, নাচ গান এবং কমেডি নাটক সিনেমার অনুমোদন ইসলামী নীতিতে সম্পূর্ণ হারাম।
পবিত্র ভূমির নাগরিদের জন্য এসব লজ্জাজনক এবং মক্কা মদীনাকে লাঞ্চিত করার শামিল।
সুতরাং কুরআনের ধারকবাহকগণের কর্তব্য হলো আদর্শের জায়গা থেকে যুদ্ধের মাধ্যমে পশ্চিমা চেতনা, কালচার আমদানিকারদের পরাজিত করা।
আল্লামা বাবুনগরী বলেন, ইমামে হারাম শায়খ সালেহ আত তালেব সময়োপযোগী চেতনাসমৃদ্ধ মুসলিম উম্মাহর প্রতি দিকনির্দেশক খোতবা প্রদান করেছেন। পশ্চিমাদের খুশি করার জন্য কাবার এই সাহসী ইমামকে গ্রেফতার করেছে সৌদী সরকার।
তিনি সৌদি সরকারকে উদ্দেশ্য করে বলেন, সকল ক্ষমতাবানদের ক্ষমতার মালিক একমাত্র মহান আল্লাহ। পশ্চিমাদের নয় আল্লাহকে খুশি করুন। ইহুদী, খ্রিস্টানদের সাথে বন্ধুত্ব নয় ইসলামের সৈনিক ওলামায়ে কেরামদের সাথে সুসম্পর্ক কায়েম করুন। গ্রেফতারকৃত ইমামে হারাম শায়খ সালেহ আত তালেবকে দ্রুত মুক্তি দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *