নৌবাহিনীর বাৎসরিক ক্রীড়া প্রতিযোগিতা সমাপ্ত


news-2-copy
প্রেস বিজ্ঞপ্তি : বাংলাদেশ নৌ বাহিনীর বাৎসরিক ফুটবল, টেনিস ও স্কোয়াশ প্রতিযোগিতা-২০১৬ কমান্ডার বিএন ফ্লিট এর সার্বিক ব্যবস্থাপনায় ২১ ডিসেম্বর বুধবার চট্টগ্রাম আঞ্চলিক ক্রীড়া কমপ্লেক্সে সমাপ্ত হয়েছে। সমাপনী দিনে নৌবাহিনী প্রধান এডমিরাল নিজামউদ্দিন আহমেদ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খেলা উপভোগ এবং বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন। এ সময় কমান্ডার চট্টগ্রাম নৌ অঞ্চল ও স্থানীয় পদস্থ সামরিক কর্মকর্তাগণ এবং বিপুল সংখ্যক নৌসদস্য উপস্থিত ছিলেন।

আটদিনব্যাপী অনুষ্ঠিত নৌবাহিনীর বাৎসরিক ফুটবল প্রতিযোগিতায় বিভিন্ন জাহাজ ও ঘাঁটির ৯টি দল অংশগ্রহণ করে। চূড়ান্ত প্রতিযোগিতায় বানৌজা ঈসাখান দল ৪-০ গোলের ব্যবধানে চ্যাম্পিয়ন এবং বানৌজা তিতুমীর দল রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করেছে। বানৌজা ঈসাখান দলের এম আশিক এলাহী, ওডি শ্রেষ্ঠ খেলোয়াড় নির্বাচিত হন। এছাড়া উক্ত অনুষ্ঠানে নৌবাহিনীর ২০১৪-১৫ সালের দ্বিবার্ষিক খেলাধুলায় সর্বোচ্চ পয়েন্ট অর্জনকারী হিসেবে বানৌজা ঈসাখান দলকে ‘ক্রীড়া দক্ষতা চ্যাম্পিয়ন শীল্ড’ এবং দ্বিতীয় সর্বোচ্চ পয়েন্ট অর্জনকারী হিসেবে বানৌজা তিতুমীর দলকে ‘ক্রীড়া দক্ষতা রানার্সআপ শীল্ড’ প্রদান করা হয়।

অন্যদিকে ৫ দিনব্যাপী অনুষ্ঠিত নৌবাহিনীর টেনিস ও স্কোয়াশ প্রতিযোগিতায় মোট ৫টি দল অংশগ্রহণ করে। টেনিস এককের ফাইনালে কমান্ডার এস এম মেজবাহ উদ্দিন চ্যাম্পিয়ন ও লে. কমান্ডার কে এস মাহমুদ রানার্স আপ হন। তাছাড়া টেনিস দ্বৈত প্রতিযোগিতার ফাইনালে কমান্ডার এম এম এইচ খান ও কমান্ডার এ এম রিয়াদ চ্যাম্পিয়ন এবং কমান্ডার কে এ জামান ও লে. কমান্ডার কাজী শাকুর মাহমুদ রানার্স আপ হওয়ার গৌরব অর্জন করে। অন্যদিকে স্কোয়াশ প্রতিযোগিতার ফাইনালে ক্যাপ্টেন এস এম জামিল হোসাইন চ্যাম্পিয়ন এবং কমান্ডার এম এ গনি রানার্স আপ হন।

প্রতিযোগিতা শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে নৌ প্রধান তাঁর বক্তব্যে নৌবাহিনীর অপারেশনাল কর্মকান্ডের পাশাপাশি ক্রীড়াঙ্গনে স্বতস্ফুর্তভাবে অংশগ্রহণের জন্য সকল খেলোয়াড় ও আয়োজকদের ভূয়সী প্রশংসা করেন। একইসাথে তিনি নতুন নতুন খেলোয়াড় তৈরি করে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে বিভিন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণের মাধ্যমে নৌবাহিনীর সুনাম বৃদ্ধির জন্য সকলকে আহবান জানান।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *