নির্যাতিত রোহিঙ্গাদের পাশে ‘প্রিয় চুনতি’


রামু প্রতিনিধি:

প্রিয় চুনতি’র ব্যানারে চুনতিবাসীর উদ্যোগে মায়ানমারের আরাকান রাজ্যে রাখাইনদের নির্যাতনের শিকার হয়ে পালিয়ে আসা রোহিঙ্গাদের ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে। শুক্রবার (১৫ সেপ্টেম্বর) সকাল থেকে বিকাল পর্যন্ত উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের সীমান্তবর্তী আনজুমান জমিদার বাড়ি এলাকা এবং কুতুপালং এলাকায় রোহিঙ্গাদের মাঝে এসব ত্রান সামগ্রী দেয়া হয়।

“শান্তিতে নিজভূমে ফিরে যাও শরনার্থী, তোমাদের দুঃখের সাথী প্রিয় চুনতি” এ শ্লোগানে চুনতি বাসীর সম্মিলিত প্রয়াসে আয়োজন করা হয় এ ত্রান কার্যক্রমের। ওইদিন ভোর থেকে বিকাল পর্যন্ত উখিয়ার বিভিন্নস্থানে রোহিঙ্গাদের আশ্রয়স্থলে ২০ লাখ টাকার ত্রানসামগ্রী এবং নগদ এক লাখ টাকা বিতরণ করা হয়।

উল্লেখিত ব্যক্তিবর্গ সহ ৩ শতাধিক চুনতিবাসী নিজেদের অর্থে দেয়া ত্রান সামগ্রী তীব্র রোদ উপেক্ষা করে স্বেচ্ছাশ্রমে বিতরণ সম্পন্ন করেন। ত্রান সামগ্রীর মধ্যে ছিলো শুকনো খাবার, লুঙ্গী, থামি, বাচ্চার কাপড়, বালতি, মগ, বদনা, গামছা, ত্রিপল, সাবান, ঔষধ সামগ্রী ও নগদ অর্থ।

চুনতির বিশিষ্ট সমাজসেবক ঈসমাইল মানিক, চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য আনোয়ার কামাল, লোহাগাড়া যুবলীগের যুগ্ম আহ্বায়ক ফজলে এলাহী আরজু, সমাজসেবক হাজ্বী শওকত, কাজী আরিফ, নুর মোহাম্মদ শহীদুল্লাহ, নিমু, সাদু, সালাহ উদ্দিন, নেজাম, অলি উদ্দিন, মুছি, কপিল, জাহেদ, নজরুল হুদা, কামরুল হুদা, কাজী সোহেল, বাচ্চু, সমু, জাবেদ, মাহমুদ, ফারুক, ইউনুচ, শাহাদাৎ, নুর মোহাম্মদ, রাসেল, আবরার, নাঈম, গোলাম রব্বানী, জুনাইদ, মুনির, আবু হানিফ মো. রুবাইদ, হায়দার আলী বাহার, নাজমুল হাসিব, রিদুয়ান, শফিক, ফাহিম, ইব্রাহিম, রবি, আজিম, রাকিব, জুয়েল, সাঈদ, আসিফ, সাঈদু, আসাদ উল্লাহ, মুরাদ, সাঈফ, নাবিদ, এমাদু, ফাহাদ, ইয়াছির, রিয়াজ, ইফতি, শওকত, শামীম, সোহেল, খলিল প্রমূখ।

চট্টগ্রাম জেলা পরিষদ সদস্য ও দক্ষিণ জেলা আওয়ামী লীগের সদস্য আনোয়ার কামাল জানিয়েছেন, ত্রান বিতরণ কার্যক্রমের সার্বিক বিষয় মনিটরিং করেন, চুনতির কৃতি সন্তান প্রধানমন্ত্রীর সামরিক সচিব মিয়া মোহাম্মদ জয়নাল আবেদিন। এছাড়া সামরিক সচিবের বড় ভাই ঈসমাইল মানিক স্বশরীরে উপস্থিত হয়ে দিনব্যাপী ত্রান বিতরণ কার্যক্রমে নেতৃত্ব দেন। তিনি আরো জানান, উখিয়ার পালংখালী সীমান্তের কাছাকাছি আনজুমানপাড়া জমিদারবাড়ি এলাকার আশপাশে কয়েকদিনে আসা রোহিঙ্গাদের এসব ত্রান সামগ্রী বিতরণ করা হয়েছে। যাদের অনেকেই ছিল ক্ষুধার্ত, ক্লান্ত ও দুর্দশাগ্রস্ত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *