নিরীহ মানুষকে হত্যা, ধর্ষণ, নির্যাতনকারী সূচি’কে কঠিন পরিস্থিতির মুখোমুখি হতে হবে


রামু প্রতিনিধি:

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ্ব সাইমুম সরওয়ার কমল বলেছেন, এখনো রাখাইন রাজ্যে মুসলিমদের উপর বর্বর নির্যাতন, হত্যা, ধর্ষণ, বসত ঘরে অগ্নিসংযোগ করা হচ্ছে। রোহিঙ্গাদের রক্তে আরাকানের সবুজ জমিন এখনো রক্তে লাল হয়ে যাচ্ছে, লাল হয়ে যাচ্ছে নাফ নদীর পানি। ভেসে উঠছে রোহিঙ্গাদের মৃতদেহ। নিরীহ মানুষকে হত্যা, নারী-শিশুকে ধর্ষণ-নির্যাতন চালিয়ে বিশ্বে কোন শাসকের শেষ রক্ষা হয়নি। অং সান সুচিকে এ বর্বরতার জন্য কঠিন পরিস্থিতির মুখোমুখি হতে হবে। জাতি সংঘ সহ বিশ্ব নেতৃবৃন্দকে রোহিঙ্গা নির্যাতন অবিলম্বে বন্ধ করা এবং মায়ানমারের সামরিক জান্তা সরকারের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা সময়ের দাবি।

তিনি আরও বলেন, রোহিঙ্গাদের উপর বর্বরোচিত নির্যাতন শুরুর পর থেকে বাংলাদেশ সরকার এবং সর্বস্তুরের মানুষ রোহিঙ্গাদের পাশে মানবিক সহায়তা দিয়ে যাচ্ছে। রোহিঙ্গা সমস্যা সমাধানের জন্য যেমন সরকার কাজ করছে, তেমনি রোহিঙ্গাদের মৌলিক চাহিদা পূরণেও সরকার দেশি, বিদেশী সংস্থাকে নিয়ে কাজ করে যাচ্ছে। বর্তমানে রোহিঙ্গা ক্যাম্পগুলোতে পর্যাপ্ত ত্রাণ পৌঁছেনি। তাদের বাঁচিয়ে রাখতে এখন এ মূহুর্তে বেশি ত্রাণ সহায়তা দিতে হবে। এ দায়িত্ববোধ থেকে রামুবাসী সম্মিলিতভাবে রোহিঙ্গাদের জন্য ত্রান সংগ্রহ ও  বিতরণের উদ্যোগ নিয়েছে।

ইতিপূর্বে রামুসহ দেশ বিদেশে বন্যা, ঘূর্ণিঝড়, ভূমিকম্পসহ প্রাকৃতিক দূর্যোগে ত্রাণ দিয়েছি। কিন্তু এবার রোহিঙ্গাদের জন্য আমি নিজেই জনতার কাছে ত্রাণ চাইতে এসেছি।

সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল রামু উপজেলার রশিদনগর ইউনিয়নবাসীর উদ্যোগে রোহিঙ্গাদের জন্য ত্রাণ উপহার সংগ্রহ উপলক্ষ্যে আয়োজিত মতবিনিময় সভায় এসব কথা বলেন।

সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি রিয়াজ উল আলম। মঙ্গলবার (১৭ অক্টোবর) সন্ধ্যায় রশিদনগর মামুন মিয়ার বাজারে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন, রশিদনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমডি শাহ আলম।

আওয়ামীলীগ নেতা সৈয়দ মো. আবদুস শুক্কুরের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা আওয়ামী লীগের মহিলা বিষয়ক সম্পাদক ও রামু উপজেলা পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মুসরাত জাহান মুন্নী, কক্সবাজার জেলা পরিষদের সদস্য নুরুল হক কোম্পানী, চাকমারকুল ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম সিকদার, জোয়ারিয়ানালা ইউপি চেয়ারম্যান কামাল শামসুদ্দিন আহমেদ প্রিন্স, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রিয় কমিটির যুগ্ম সম্পাদক সৈয়দ নজরুল ইসলাম প্রমুখ।

নিউজটি রামু বিভাগে প্রকাশ করা হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *