নানিয়ারচর কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ শিক্ষা মন্ত্রণালয়ের


পার্বত্যনিউজ ডেস্ক:

সরকার ও রাষ্ট্রবিরোধী কাজে অংশ নেওয়ার অভিযোগে পার্বত্য জেলা রাঙামাটির নানিয়ারচর উপজেলার নানিয়ারচর কলেজ কর্তৃপক্ষের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। রবিবার (১৯ নভেম্বর) বিকালে মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে এ নির্দেশ দেওয়া হয়।

মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) মহাপরিচালককে এ নির্দেশ দেওয়া হয়। পাশাপাশি স্থানীয় প্রশাসনকে কলেজের ওপর নজরদারিরও নির্দেশ দেওয়া হয়েছে।

মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব নাসিমা খানম স্বাক্ষরিত নির্দেশনায় বলা হয়, গত ১৭ আগস্ট নানিয়ারচর কলেজ হলরুমে কলেজ শাখার পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) সভাপতি তুষণ চাকমার সভাপতিত্বে ইউপিডিএফ সমর্থিত সিপিসি কলেজ শাখার নবীনবরণ-২০১৭ এবং পঞ্চম কলেজ শাখা কাউন্সিল অনুষ্ঠিত হয়।

ওই অনুষ্ঠানের ব্যানারে স্লোগান ছিল, ‘পূর্ণ স্বায়ত্বশাসন পার্বত্য চট্টগ্রামে একমাত্র রাষ্ট্রীয় সমাধান’। অনুষ্ঠানে নানিয়ারচর সদর ইউপি চেয়ারম্যান জ্যোতিলাল চাকমা ও সাবেক চেয়ারম্যান সুশীল চাকমা অংশ নেন। ওই দলটির মাধ্যমে স্কুল-কলেজ শিক্ষার্থীদের স্কুল চলাকালে রাজনৈতিক কর্মকাণ্ডে অংশগ্রহণ করানো এবং শিক্ষা প্রতিষ্ঠানের অভ্যন্তরে নিয়মিত অনুষ্ঠানের আয়োজনের অজুহাতে রাষ্ট্রবিরোধী স্লোগান ব্যবহারের মতো আচরণ ভবিষ্যতের জন্য হুমকি।

মন্ত্রণালয়ের নির্দেশনায় আরও বলা হয়, এভাবে চলতে থাকলে নানিয়ারচরে আইনশৃঙ্খলা পরিস্থিতির যথেষ্ট অবনতির সম্ভাবনা রয়েছে। এ অবস্থায় বিতর্কিত ইউপিডিএফ’র সরকার ও রাষ্ট্রবিরোধী কর্মকাণ্ড বন্ধে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠান এবং প্রতিষ্ঠান প্রধানদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে স্থানীয় প্রশাসনকে কাঠোর নজরদারির প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য অনুরোধ করা হলো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *