নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান পদে উপ-নির্বাচন ২৫জুলাই


নিজস্ব প্রতিনিধি, রাঙামাটি:

আগামী ২৫জুলাই রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান পদে উপ-নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সুষ্ঠু ও শান্তিপূর্ণ ভাবে নির্বাচন সম্পন্ন করার লক্ষে উপজেলা নির্বাচন অফিস যাবতীয় প্রস্তুতি গ্রহণ করেছে।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানানো হয়েছে, এর মধ্যে রিটানিং ও সহকারী রিটানিং অফিসার নিয়োগ দেওয়া হয়েছে। প্রিজাইডিং, সহকারী প্রিজাইডিং এবং পোলিং অফিসার নিয়োগ দেওয়ার প্রক্রিয়া চলছে।

এদিকে চেয়ারম্যান পদে চারজন নির্বাচন করার কথা থাকলেও রূপম দেওয়ান নামের একজন প্রার্থীতা প্রত্যাহার করায় বর্তমানে ওই পদে তিনজন নির্বাচন করছেন। চেয়ারম্যান পদে অন্যান্য প্রার্থীরা হলেন- প্রগতি চাকমা, কল্পনা চাকমা এবং প্রণতি চাকমা।

স্থানীয় সূত্রে জানা গেছে, ইউপিডিএফ প্রসীত গ্রুপ সমর্থিত প্রার্থী হচ্ছেন প্রগতি চাকমা এবং কল্পনা চাকমা। প্রণতি চাকমা জেএসএস সংস্কার গ্রুপের সমর্থিত প্রার্থী বলে সূত্রটি নিশ্চিত করেছে।

এ বিষয়ে রাঙামাটি সদর উপজেলা ও নানিয়ারচর উপজেলা নির্বাচন অফিসের অতিরিক্ত দায়িত্বে থাকা কর্মকর্তা মো. সাইদুর রহমান জানান, আগামী ২৫জুলাই উপজেলার ১২টি কেন্দ্রে একযোগে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।

এ কর্মকর্তা আরও জানান, নির্বাচনে উপজেলা নির্বাহী কর্মকর্তা রিটানিং কর্মকর্তা এবং উপজেলা নির্বাচন কর্মকর্তা সহকারী রিটানিং কর্মকর্তার দায়িত্ব পালন করবেন।

নির্বাচন কর্মকর্তা সাইদুর বলেন, উপজেলা পরিষদের উপ-নির্বাচনে চারজন মনোনয়ন পত্র দাখিল করেছেন। এদের মধ্যে  রূপম দেওয়ান নামের একজন তার প্রার্থীতা প্রত্যাহার করায় বর্তমানে চেয়ারম্যান পদে তিনজন নির্বাচন করছেন।

গত ৩মে নিজ কার্যালয়ের সামনে দুর্বৃত্তের গুলিতে নিহত হন নানিয়ারচর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শক্তিমান চাকমা। তার মৃত্যুর পর পদটি শূন্য হয়ে যাওয়ায় উপ-নির্বাচনের তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন।

বর্তমানে নারী ভাইস চেয়ারম্যান কোয়ালিটি চাকমা ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব পালন করছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *