নানিয়ারচর উপজেলা চেয়ারম্যান হত্যাকাণ্ডের প্রতিবাদে খাগড়াছড়িতে জেএসএস‘র বিক্ষোভ সমাবেশ


নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

ইউপিডিএফ-কে রাষ্ট্রীয় বিরোধী সংগঠন আখ্যায়িত করে নিষিদ্ধের দাবি জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি(এমএন) খাগড়াছড়ি জেলা শাখার নেতৃবৃন্দ।

রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেএসএস এমএন লারমা গ্রুপের কেন্দ্রীয় সহ-সভাপতি শক্তিমান চাকমা হত্যাকাণ্ডের প্রতিবাদে বৃহস্পতিবার(৩এপ্রিল) বিকেলে খাগড়াছড়ি সদরের শাপলা চত্বরে আয়োজিত প্রতিবাদ সমাবেশে বক্তারা এ দাবি জানান।

বক্তারা আরও বলেন, পার্বত্য চট্টগ্রামে শান্তি প্রতিষ্ঠার পথে ইউপিডিএফ মূল বাধা। তারা জেএসএসসহ মুক্তিকামী মানুষের অধিকারকে খর্ব করে পার্বত্য চট্টগ্রামে ত্রাসের রাজত্ব কায়েম করছে। এর ধারাবাহিকতায় প্রসিত খীসার নির্দেশে একের পর এক হত্যাকাণ্ড সংগঠিত হচ্ছে। তাদের রাষ্ট্রীয় ভাবে নিষিদ্ধ করে আইনের আওতায় আনার দাবি জানান বক্তারা।

সমাবেশে জেএসএস খাগড়াছড়ি সদর শাখার সভাপতি কিরণ চাকমা, পিসিপি কেন্দ্রীয় কমিটির সভাপতি সুমেদ চাকমা অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন।

প্রসঙ্গত, বৃহস্পতিবার সকালে রাঙামাটির নানিয়ারচর উপজেলা পরিষদ এলাকায় দুর্বৃত্তের গুলিতে নিহত হয় উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জেএসএস এমএন লারমা গ্রুপের কেন্দ্রীয় সহ-সভাপতি শক্তিমান চাকমা। এঘটনার জন্য প্রতিপক্ষ ইউপিডিএফ প্রসিত গ্রুপকে দায়ী করছে জেএসএস এনএম লারমা সমর্থিতরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *