নাইক্ষ্যংছড়িতে পুঁতে রাখা বোমা বিষ্ফোরণে পুলিশ সদস্য আহত


IMG_1623 copy

আবুল বাশার নয়ন, আবদুল হামিদ বাইশারী:

বান্দরবান জেলার নাইক্ষ্যংছড়ির বাইশারীতে পুঁতে রাখা বোমা বিষ্ফোরণে এক পুলিশ সদস্য আহত। বুধবার রাত সাড়ে আটটার দিকে এ ঘটনা ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, বাইশারী বাজারের পাশে সড়কের পাশে জনৈক আজিজ মোল্লার একটি চা দোকান রয়েছে। এই চায়ের দোকানে এলাকাবাসী ও স্থানীয় পুলিশ ফাঁড়ির সদস্যরা বসে চা পান করে। বুধবার রাত ৮ টা ৪০ মিনিটে ঘটনাস্থলে কারেন্ট চলে যায়। ্এসময় বিকট শব্দে একটি বিষ্ফোরণ ঘটে। বিষ্ফোরণের শব্দে এলাকাবাসী ও বাইশারী বাজারে আগত জনতা দিগ্বিদিগ ছুটোছুটি করতে শুরু করে। প্রাথমিকভাবে এলাকাবাসীর ধারণা করা হয়, বিদ্যুতের ট্রান্সমিটার বিষ্ফোরণে এই শব্দ হয়েছে। কিন্তু পরক্ষণেই পুলিশ সদস্যের লুটিয়ে পড়ার দৃশ্য দেখে তাদের ভুল ভাঙে।

এসময় স্থানীয়রা এগিয়ে আসলে ঘটনাস্থলে পুলিশ কনস্টেবল মাকসুদুর রহমানকে(৩০) পায়ের তালুতে আঘাতপ্রাপ্ত অবস্থায় দেখতে পায়। বিষ্ফোরণে চায়ের দোকানের বেঞ্চ ও আসবাব ভেঙে যায়। এসময় ঘটনাস্থলে আনুমানিক বিশ গজ দূরত্বে কিছু ছোট বৈদ্যুতিক তার মাটির নিচ দিয়ে অবস্থিত দেখা যায় এবং বারুদের গন্ধ ছড়িয়ে পড়ে। বোমার আঘাতে ঘটনাস্থলে একফুট ব্যাসের ও আধফুট গভীর গর্তের সৃষ্টি হয়েছে। তবে এটি টাইম বোমা না রিমোট কন্ট্রোল চালিত বোমা তা কেউ নিশ্চিত করে বলতে পারেনি।

 আহত ওই পুলিশ সদস্যকে স্থানীয়ভাবে চিকিৎসা দেওয়া হচ্ছে। ফাঁড়ির পুলিশ ঘটনাস্থল ঘিরে রেখেছে। ঘটনার পর এলাকায় আতংক ছড়িয়ে পড়েছে।

এ বিষয়ে নাইক্ষ্যংছড়ি থানা অফিসার ইনচার্জ (ওসি) মো: আবুল খায়ের জানান, বারুদ জাতীয় কিছু বিস্ফোরণ ঘটেছে বলে শোনা যাচ্ছে। ঘটনাস্থল পরিদর্শন করার আগে কিছু বলা সম্ভব নয় বলে তিনি জানান।

কে বা কারা এই বোমা হামলা চালিয়েছে তা এখনো নিশ্চিত হওয়া যায়নি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *