নদীর তলদেশে প্রধান পাম্পহাউজ বিকল হওয়ায়  কেপিএম’এ উৎপাদন বন্ধ, পানি সংকটে মিল শ্রমিক-কর্মচারীবৃন্দ


কাপ্তাই প্রতিনিধি:

কর্ণফুলী পেপার মিলস (কেপিএম) এর পাম্প হাউজ নদীর তলদেশে বিকল হওয়ায় এক সপ্তাহ যাবত উৎপাদন বন্ধ রয়েছে। পানির  সংকটের ফলে শ্রমিক/ কর্মচারী ও আবাসিক লোকদের ভোগান্তি চরমে। কখন পানি সরবরাহ হবে তা নিশ্চিত করে কেউই বলতে পারেনা।

কাপ্তাই বড়ইছড়িস্থ ওয়াগ্গা ছড়ায় কেপিএম মিলের পানি সরবরাহের প্রধান পাম্প হাউজটি অবস্থিত। এ পাম্প হাউজটির কর্ণফুলী নদীর সাথে সংযোগ থাকায় হঠ্যৎ করে পাম্পহাউজটিতে পানি জমে যান্ত্রিক দ্রুটি দেখা দিলে পানি সরবরাহ বন্ধ হয়ে যায়। পাশাপাশি মিলের উৎপাদন ও সকল শ্রমিক/কর্মচারী ও আবাসিক লোকদের পানি সরবরাহ বন্ধ থাকে।

পানির পাম্পটি কর্ণফুলীর তলদেশে খুব গভীরে হওয়ায় এবং কাপ্তাই স্প্রীল চালু থাকায় যান্ত্রিক সমস্যাটির সঠিক সমাধান করা যাচ্ছেনা। এদিকে মিল কর্তৃপক্ষ নৌবাহিনীর ডুবুরি দিয়ে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে। বৃহস্পতিবার কেপিএম এর এমডি  ড. এমএমএ কাদের বলেন, ২২জুলাই, ১৭ইং তারিখ হতে এ সমস্যার কারণে মিলে উৎপাদন বন্ধ রয়েছে।  তবে আমরা এ সমস্যা সমাধানের আপ্রাণ চেষ্ঠা চালিয়ে যাচ্ছি। আগামী কয়েক দিনের মধ্যে একটি সমাধান হবে বলে তিনি উল্লেখ করেন।

এদিকে আবাসিক এলাকার লোকজনের পানি সরবরাহ না থাকায় ছোট ছোট শিশু ও অসুস্থ লোকজনের ভোগান্তি চরম পর্যায়ে পৌছেছে।

কেপিএম আবাসিক এলাকায় বসবাসরত কাপ্তাই উপজেলা পরিষদ মহিলা ভাইসচেয়ারম্যান নুর নাহার বেগম  বলেন, পানি সংকটের ফলে রান্নাবান্না, আনুসাঙ্গিক কাজকর্ম করতে খুব কষ্ট হচ্ছে। বৃষ্টি হলে সেই পানি ধরে রেখে এক সপ্তাহ যাবত চলছি। তবে কখন কেপিএমে পানি আসবে সঠিক ভাবে বলতে পারছিনা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *