নতুন বন সৃষ্টি না করলে ফার্নিচার ব্যবসা বন্ধ হয়ে যাবে- দীপংকর তালুকদার


news-pic-10-01-17-copy

রাঙ্গামাটি প্রতিনিধি:

কাঠ যদি বন থেকে উজাড় হয়ে যায়, যদি নতুন করে বনায়ন না করা হয়, তাহলে কাঠ সরবরাহ কমে যাবে এবং ব্যবসায়ীদের ফার্নিচার ব্যবসা বন্ধ হয়ে যাবে বলে মন্তব্য করেছেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক প্রতিমন্ত্রী ও রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার।

মঙ্গলবার সকালে রাঙামাটি আসবাবপত্র ব্যবসায়ী কল্যাণ বহুমুখী সমিতি লি. এর নিজস্ব ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার  এসব কথা বলেন। এ সময় তিনি আরও বলেন, সকলের উচিত নতুন করে বন সৃষ্টি করা। এতে ব্যবসায়ীদের আসবাবপত্র ব্যবসা যেমন ভালো হবে তেমনি প্রকৃতির ভারসাম্যও রক্ষা পাবে।

রাঙামাটি আসবাবপত্র ব্যবসায়ী কল্যাণ বহুমুখী সমিতি লি. এর সভাপতি হাজী মো. কামাল উদ্দিনের সভাপতিত্বে এবং সাধরাণ সম্পাদক মো. মহিউদ্দিন পেয়ারু সঞ্চালনায় বক্তব্য রাখেন, সংরক্ষিত মহিলা আসনের এমপি ফিরোজা বেগম চিনু, জেলা পরিষদ চেয়ারম্যান বৃষকেতু চাকমা, জেলা প্রশাসক মো. মানজারুল মান্নান, পৌর মেয়র আকবর হোসেন চৌধুরী এবং জেলা পরিষদের সদস্য, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর প্রমুখ।

দীপংকর তালুকদার আরও বলেন, গাছ, বাঁশ এবং মাছ এগুলো আমাদের দেশের সম্পদ। আমাদেরকে এসব সম্পদের যথাযথ ব্যবহার নিশ্চিত করতে হবে।

তিনি আরও বলেন, আপনারা যদি ব্যবসার স্বার্থে সীমা লঙ্ঘণ করেন, যদি বন উজাড় হয়ে যায় তাহলে কাঠের সরবরাহ কমে যাবে। তাই আপনারা সীমার মধ্যে থেকে ব্যবসা করেন আমরাও আপনাদের সহযোগিতায় পাশে থাকবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *