নতুন প্রজন্মকে বিশ্বমানের শিক্ষায় গড়ে তুলতে হবে- শিক্ষামন্ত্রী


Bandarban edocation ministar Pic-2, 25.11.2014

নিজস্ব প্রতিবেদক:

নতুন প্রজন্মকে আধুনিক যুগের বিশ্বমানের শিক্ষায় গড়ে তুলতে হবে উল্লেখ করে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ বলেছেন, দেশে প্রচলিত শিক্ষা ব্যবস্থা দিয়ে আধুনিক দেশ গড়া সম্ভব নয়। তাই শিক্ষা ব্যবস্থায় পরিবর্তন আনতে হবে। দেশের আনাচে কানাচে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ছড়িয়ে দিতে হবে বিশ্বমানের শিক্ষা ব্যবস্থা। বান্দরবান ডনবস্কো উচ্চ বিদ্যালয়ের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ মন্তব্য করেন।

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষা উন্নত জাতি গঠন করবে। একদিন আমরাও দারিদ্র্যের অবসান ঘটিয়ে উন্নত জাতি হিসেবে গড়ে উঠব।

বান্দরবান ডনবস্কো উচ্চ বিদ্যালয়ের সুবর্ণজয়ন্তী অনুষ্ঠানে মঙ্গলবার পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈ হ্লার সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন,পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর এমপি, জেলা প্রশাসক কে এম তারিকুল ইসলাম, ৭ ফিল্ড এম্বুলেন্স এর অধিনায়ক লে.কর্ণেল মো. সাখাওয়াৎ হোসেন চৌধুরী, জেলা পুলিশ সুপার দেবদাস ভট্টাচার্য্য, পৌর মেয়র মোহাম্মদ জাবেদ রেজা, রেভা:বিশপ মজেস এম কস্তা, ডনবস্কো উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সিলভা স্টার মৃধাসহ সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা, রাজনৈতিক ব্যক্তি, সুধী সমাজের প্রতিনিধি ও শিক্ষকরা উপস্থিত ছিলেন।

শিক্ষামন্ত্রী বলেন, দূর্গম পাহাড়ের প্রতিটি পাড়া-গ্রামের একটি শিশুও যাতে শিক্ষার আলো থেকে বঞ্চিত না হয়| সেজন্যে শিক্ষক অভিভাবকসহ সংশ্লিষ্ট সবাইকে আরও আন্তরিক হওয়ার আহ্বান জানান।

তিনি বলেন, স্কুল-কলেজ ও মাদ্রাসায় যেসব শিক্ষার্থী লেখাপড়া করতে পারে না সেসব নতুন প্রজন্মকে বিশ্বমানের শিক্ষায় গড়ে তুলতে হবে। এটাই শিক্ষার মূল লক্ষ্য।

সকালে শিক্ষামন্ত্রী স্থানীয় রাজারমাঠে বেলুন উড়িয়ে সুবর্ণজয়ন্তী উৎসবের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। পরে তিনি আয়োজিত র‌্যালিতে অংশ নেন।

মন্ত্রী বিদ্যালয়ের ডরমেটরি ভবনের উদ্বোধন শেষে বিদ্যালয়ের প্রাক্তন শিক্ষক ও শিক্ষার্থীদের অস্থায়ী স্মৃতি সৌধে ফুলেল শ্রদ্ধা জানান। আলোচনা সভায় স্মৃতিচারণ ও বিশেষ ক্ষেত্রে অবদানের জন্য সম্মাননা প্রদান এবং মনোজ্ঞ সাংস্কৃতিক করা হয়।



প্রসঙ্গত, সোমবার বিকেলে দুই দিনের সফরে শিক্ষামন্ত্রী বান্দরবান আসেন। মঙ্গলবার বিকেলে চট্টগ্রামের উদ্দেশে মন্ত্রীর বান্দরবান ত্যাগ করেন।*

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *