দীঘিনালায় ৫ম শ্রেণীর ছাত্রীকে হত্যার প্রতিবাদে বিক্ষোভ


দীঘিনালা প্রতিনিধি:

দীঘিনালার ৯ মাইলে ৫ম শ্রেণীর ছাত্রী কৃত্তিকা ত্রিপুরাকে ধর্ষণের পর নির্মমভাবে হত্যার প্রতিবাদে হত্যাকারীদের গ্রেফতার এবং দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি), হিল উইমেন্স ফেডারেশন (এইচডাব্লিউএফ) দীঘিনালা উপজেলা শাখা।

সোমবার (৩০ জুলাই) সকাল ১০টায় মিছিলটি দীঘিনালা বাজার থেকে বের করে ৪নং দীঘিনালা ইউনিয়ন পরিষদ কার্যালয়ে সামনে এক প্রতিবাদ সমাবেশের মাধ্যমে শেষ হয়।

সমাবেশে বক্তব্য রাখেন, বৃহত্তর পার্বত্য চট্টগ্রাম পাহাড়ি ছাত্র পরিষদ (পিসিপি) দীঘিনালা উপজেলা দপ্তর সম্পাদক সুমেশ চাকমা, পিসিপি দীঘিনালা ডিগ্রি কলেজ শাখার সভাপতি রিটেন চাকমা ও গণতান্ত্রিক যুব ফোরামের দীঘিনালা উপজেলা শাখার অর্থ সম্পাদক নিরঞ্জন ত্রিপুরা প্রমুখ।

বক্তারা বলেন, পার্বত্য চট্টগ্রামসহ সারা দেশে নারীরা কোথাও নিরাপদ নয়। প্রতিনিয়ত নারী ধর্ষণ-খুন-গুম-অপহরণ ও নির্যাতনের মাত্রা দিনদিন বৃদ্ধি পাচ্ছে। ৯ মাইলে ঘটনা কোন বিচ্ছিন্ন নয়, এটি একটি শাসকগোষ্ঠীর পরিকল্পিত ঘটনা। নাহলে ঘাতকরা দীঘিনালা খাগড়াছড়ি মেইন সড়কের পাশের এই নির্মম ঘটনা ঘটাতে সাহস পেত না। আজ দুই দিন হলো অপরাধীদের গ্রেফতার করতে পারিনি প্রশাসন।

সমাবেশে বক্তারা ৫ম শ্রেণীর স্কুল ছাত্রীকে ধর্ষণ এবং নির্মমভাবে হত্যার ঘটনাকে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান। অনতিবিলম্বে হত্যার সাথে জড়িতদের গ্রেফতার করে বিচারের দাবি জানানো হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *