দীঘিনালায় মাইনীব্রিজ ভেঙ্গে কাঠ বোঝাই ট্রাক নদীতে: সাজেক ও বাঘাইছড়ি সড়কে যান চলাচল বন্ধ


নিজস্ব প্রতিনিধি, দীঘিনালা:

দীঘিনালা উপজেলার মাইনী ব্রিজ ভেঙ্গে সকল প্রকার যান চলাচল বন্ধ হয়ে গেছে।  শুক্রবার(২৭ অক্টোবার) বিকাল সাড়ে তিনটার সময় বাবুছড়া থেকে কাঠ বোঝাই ট্রাক জেলা সদরে যাওয়ার সময় এ ঘটনা ঘটে। এতে বেইলী ব্রিজের একাংশ দেবে গিয়ে কাঠ বোঝাই ট্রাকটি নদীর চড়ে পড়ে যায়।

ফলে উপজেলার বাবুছড়া, কবাখালী, দীঘিনালা ইউনিয়ন ছাড়াও রাঙ্গামাটি জেলার সাজেক এবং বাঘাইছড়ি উপজেলার সাথে সকল প্রকার ভারীযান চলাচল বন্ধ হয়ে গেছে। ঘটনার পরপর খাগড়াছড়ি সড়ক ও জনপথ বিভাগের কার্যসহকারী বীরভদ্র চাকমা ঘটনাস্থল পরিদর্শণ করেছেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, শুক্রবার বিকাল সাড়ে তিনটার সময় বাবুছড়া থেকে ছেড়ে আসা কাঠ বোঝাই একটি ট্রাক (ঢাকা মেট্রো ট-১৮৪৭০৭) জেলা সদরে যাওয়ার সময় বেইলী ব্রিজটি অতিক্রম করার সময় ব্রিজের পশ্চিমাংশ হঠাৎ করেই ভেঙ্গে যায়। এতে কাঠ বোঝাই ট্রাকটি উল্টে নদীর চড়ে পরে যায়। এসময় ট্রাকের চালক সহকারী লাফ দিয়ে নামার সময় হালকা ব্যাথা পায়। ঘটনার পর চালক ও চালকসহকারী পালিয়ে যায়।

এদিকে ঘটনার পর থেকে দীঘিনালা উপজেলার সাথে বাবুছড়া, কবাখালী, দীঘিনালা ইউনিয়ন ছাড়াও রাঙ্গামাটি জেলার সাজেক এবং বাঘাইছড়ি উপজেলার সাথে সকল প্রকার ভারীযান চলাচল বন্ধ হয়ে যায়। এদিকে বিকালে সাজেক থেকে ফেরার পথে পর্যটকবাহী চাদের গাড়ি নদীর বিপরীর পাড়ে আটকা পড়ে।

এব্যাপারে খাগড়াছড়ি সড়ক ও জনপথ বিভাগের কার্যসহকারী বীরভদ্র চাকমা জানান, প্রথমমত ব্রিজটি অনেক পুরাতন এবং অতিরিক্ত ভারের কারণে ব্রিজটি ভেঙ্গে কাঠ বোঝাই ট্রাকটি নদীতে পড়ে গেছে। তিনি আরো জানান, বেইলী ব্রিজের সরঞ্জামগুলো সংগ্রহ করা গেলে সপ্তাহ-দশ দিনের মধ্যে চালূ করা যাবে।

এব্যাপারে দীঘিনালা থানার অফিসার ইনচার্জমো. সামসুদ্দিন ভুইয়া ঘটনার সত্যতা স্বীকার করে জানান, অতিরিক্ত কাঠ বোঝাই এবং ব্রিজটি পুরাতন হওয়ার কারণে এ ঘটনা ঘটেছে। তবে ঘটনায় কেহ গুরুতর আহত হয়নি।

উল্লেখ্য, ব্রিজটি গত ২৬ আগস্ট  ১৯৯০ সনে চট্টগ্রাম এরিয়া কমান্ডার এবং ২৪ পদাতিক ডিভিশনের জিও সি মেজর জেনারেল আবদুস সালাম ব্রিজটি উদ্বোধন করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *