দীঘিনালায় পাহাড় কাটায় জরিমানা

দীঘিনালা প্রতিনিধি:

খাগড়াছড়ির দীঘিনালায় মাদ্রাসা সম্প্রসারণের নামে পাহাড় কাটায় বি-বাড়িয়া পাড়ার নূরে মদিনা আল ইসলামীয়া মাদ্রাসা ও ইসলামী কে.জি হাফেজি মাদ্রাসা পরিচালনা কমিটির উপদেষ্টা হাবিবুর রহমানকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় আর পাহাড় কাটবে না মর্মে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেয়া হয়েছে।

পুলিশের সাথে কথা বলে জানা যায়, উপজেলার বি-বাড়িয়া পাড়া এলাকায় সোমবার (৮ জানুয়ারি) নূরে মদিনা আল ইসলামীয়া মাদ্রাসা ও ইসলামী কে.জি হাফেজি মাদ্রাসা কর্তৃপক্ষ শ্রমিক দিয়ে একটি পাহাড় কেটে মাটি নিয়ে যাচ্ছে এমন খবর পেয়ে সেখানে পুলিশ অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে শ্রমিকরা ট্রাক্টর নিয়ে পালিয়ে গেলেও ঘটনাস্থল থেকে মাদ্রাসা পরিচালনা কমিটির উপদেষ্টা হাবিবুর রহমানকে আটক করা হয়।

পরে তাকে ভ্রাম্যমাণ আদালতে হাজির করলে ভ্রাম্যমাণ আদালতের বিচারক উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী হাকিম মো. শেখ শহিদুল ইসলাম মাদ্রাসার পরিচালনা কমিটির উপদেষ্টা হাবিবুর রহমানকে বাংলাদেশ পরিবেশ সংরক্ষণ আইন ১৯৯৫ (৬) (খ) ধারায় ২ হাজার টাকা জরিমানা করে। এবং আর পাহাড় কাটবে না মর্মে মুচলেকা আদায় করে তাকে ছেড়ে দেয়া হয়েছে।

দীঘিনালা থানার উপপরিদর্শক (এসআই) নূরুল আলম ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন