থানচিতে ৭ কেজি আফিমসহ ১জন আটক


থানচি প্রতিনিধি:

থানচি উপজেলার বাস স্টেশন এলাকায় অভিযান চালিয়ে ৭ কেজি নিষিদ্ধ মাদক আফিম উদ্ধার করেছে র‌্যাব-৭। এসময় আফিম পাচারের দায়ের ক্যওয়াং খুমি (২৫) কে আটক করা হয়। মঙ্গলবার (২০মার্চ) দুপুরে গোপন সংবাদের ভিত্তিতে চট্টগ্রাম র‌্যাব-৭ অভিযান চালিয়ে তাকে আটক করে।

জেলার থানচি উপজেলার বাস স্টেশন এলাকার একটি চায়ের দোকানে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৭ অভিযান চালায়, এসময় ৭ কেজি আফিম উদ্ধার করে এবং ক্যওয়াং খুমিকে আটক করে। চট্টগ্রামে র‌্যাব -৭ এর এডিশন্যাল (এএসপি) সোহেল মাহম্মুদ এ অভিযানের নেতৃত্ব দেন। পরে আটককৃত ক্যওয়াং খুমী ও উদ্ধারকৃত ৭ কেজি নিষিদ্ধ আফিমসহ থানচি থানায় সোপর্দ করা হয়।

থানচি থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ আবদু সাত্তার ভূঞা জানায়, মঙ্গলবার দুপুরে জেলার থানচি উপজেলার বাস স্টেশন এলাকার একটি চায়ের দোকানে গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৭ অভিযান চালায়, এসময় ৭ কেজি আফিম উদ্ধার করে এবং ক্যওয়াং খুমিকে আটক করে। উদ্ধারকৃত আফিমের বাজার মূল্য প্রায় ১৮ লক্ষ টাকা বলে জানা গেছে। র‌্যাব সদস্যরা আফিমসহ আটক ব্যাক্তিকে থানচি থানায় সোপর্দ করে। বান্দরবানের থানচি উপজেলার মিয়ানমার সীমান্তবর্তী বড় মধক, আন্দারমানিক, ¤্রংওয়া ও লটক্রেসহ বিভিন্ন এলাকায় আফিম চাষ করে দেশি বিদেশী সশস্ত্র সন্ত্রাসীরা। বিভিন্ন সময় সেনা অভিযানে আফিম বাগান ধ্বংস করার ঘটনা ঘটে।

আটককৃত ক্যওয়াং খুমী সাংবাদিকদের জানান, সে উপজেলা তিন্দু ইউনিয়নের কামছি পাড়া স্থায়ী বাসিন্দা। সে হেলেন কেয়ার স্বাস্থ্য প্রকল্প ও এর আগে এনজিওতে চাকুরী করত। তাকে থানচি বাজারে ঝুলন্ত ব্রিজের পাশে এক টেইলার দোকানদার এক মাস আগে এসব নিয়ে আসার জন্য অনেক টাকা প্রলোভন দেখায় এবং তার নিকট থেকে ২০ হাজার টাকা নিয়ে আমি অনুসন্ধান করে তাকে দিয়েছি পরবর্তী টাকা দেয়ার জন্য আমাকে তাদের নিকট নিয়ে যায়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *