থানচিতে বাস ও মাহেন্দ্র মুখোমুখি সংর্ঘষের আহত ১


থানচি প্রতিনিধি:

বান্দরবান থানচি সড়কে বাস ও মাহেন্দ্র মুখোমুখি সংর্ঘষে মাহেন্দ্রের এক যাত্রী গুরুতর আহত হয়েছে । আহত ব্যক্তিকে পার্শবর্তী সেনা বাহিনীর উদ্ধার করে স্থানীয় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স হাসপাতালে ভর্তি করা হয় ।

প্রত্যক্ষদর্শী ও স্থানীয়দের সূত্রে জানা যায়, বান্দরবান থানচি সড়কের পরিবহন মালিক সমিতি পরিচালিত “পুবালী” বাস নং চট্ট-মেট্রো- চ ৪৮৪৮ থানচি বাস ষ্টেশন হতে বান্দরবান উদ্যেশে ৮ জন যাত্রী নিয়ে সকাল সাড়ে ৮ টা যাত্রা শুরু করেন । যাত্রা ১০ মিনিট ব্যবধানের নাইন্দারী পাড়া নামক স্থানে মোড়ে পৌছলে বলিপাড়া বাজার হতে থানচি বাজার গামী একটি মাহেন্দ্র ৪জন যাত্রী নিয়ে একই স্থানের পৌছলে উভয়ের সতর্ক সংকেত হর্ণ না দেয়ার ফলে মুখোমুখি সংর্ঘষে হয় । এ সময় মাহেন্দ্র থাকা যাত্রী চিচা ম্রো কারবারী (৬৫) ঘটনা স্থলের গুরুত্বরো আহত হন।

খবর পেয়ে ঘটনাস্থলের থানচি থানায় কন্সেটেবল বেলাল হোসেন, এস আই জালাল উদ্দিন মোটর সাইকেল যোগে পৌছলে বাস চালক মোহাম্মদ জাহাঙ্গির আলমকে অফিসার ইনচার্জ (ওসি) নির্দেশ আছে বলে আটক করে নিয়ে যায় ।

অপর মাহেন্দ্র চালক ঘটনাস্থল থেকে আহত চিচা ম্রো কারবারীকে হাসপাতালে চিকিৎসার জন্য নিয়ে যাওয়া হয়েছে ।

থানচি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর দায়িত্বরত (মেডিকেল এ্যাসিষ্ট্যান) সহকারি চিকিৎসক এমরান হোসেন জানান, আমাদের হাসপাতালের চিকিৎসক ও পর্যাপ্ত পরিমানের ঔষধ এবং চিকিৎসা সরঞ্জাম না থাকায় আহত ব্যক্তি চিচা ম্রো কারবরাীকে বান্দরবান সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে । এ রিপোর্ট লিখার আগ পর্যন্ত থানা কোন প্রকার মামলা হয়নি।

থানচি থানা অফিসার ইনচার্জ মোহাম্মদ আবদুর সাক্তার ভূঁঞা জানান, আমরা দুর্ঘটনার ধারণ পরিদর্শণ ও প্রত্যদর্শীদের জিজ্ঞাসাবাদ করছি তদন্তের পর আইনানুক ব্যবস্থা নেয়া হবে।

এ দিকে থানচি ও বলিপাড়া বাজার এলাকা স্থানীয় লোকাল সার্ভিস নামে ১০-১৫টি মাহেন্দ্র ও ১০-১২টি বি-৭০ জীপ ( চান্দের গাড়ি ) গুলি লট নংম্বার দিয়ে চলে তাদের ড্রাইভিং লাইসেন্স,গাড়ি লাইসেন্স, ফিটনেস ও ইন্সুরেন্স কোন চালকের দেখাইতে পারে না । তাদের বেপরোয়ার ভাবে গাড়ি চালানো ফলে এ দুর্ঘটনা হচ্ছে বলে এলাকার সচেতন ব্যক্তিরা দাবি করেন।

তারা আরো জানান, সংশ্লিষ্টদের মাসিক চান্দা দিয়ে পরিবহন খাতকে নৈরাজ্য করে তুলছে ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *