থানচিতে পর্যটন শিল্প বিকাশে নানা উদ্যোগ প্রশাসনে



থানচি প্রতিনিধি:
পর্যটন সম্ভাবনাময় উপজেলা হিসেবে খ্যাত বান্দরবান জেলার থানচি উপজেলায় ২০১৭ সালকে ঘিরে পর্যটন শিল্পকে উন্নয়ন ও সম্প্রসারণসহ নানানভাবে উদ্যাগ গ্রহণ করা হয়েছে উপজেলা প্রশাসনে । উপজেলার নির্বাহী অফিসার মোহাম্মদ আনোয়ার হোসেন পদোন্নতি পেয়ে সচিবালয়ের বদলী হয় । মোহাম্মদ আনোয়ার হোসেন এর অসমাপ্ত কাজকে সমাপ্তকরণে উদ্যোগ নেন তার স্থলে ২০১৬ সালে জুলাই মাসে যোগদান কারী মোহাম্মদ জাহাঙ্গির আলম । তিনি পর্যটন শিল্প বিকাশে নানা উদ্যোগসহ সরকারের উন্নয়নমূলক কর্মকাণ্ডে জনসাধারনের অনেক প্রশংসা পেয়েছেন।

প্রশাসনিক সূত্রে জানা যায়, বান্দরবান জেলা প্রশাসক দিলিপ কুমার বণিক এর সর্বাধিক সহযোগিতায় জীবন নগরের একটি পর্যটন স্পটে রেষ্ট হাউজসহ বিনোদন কেন্দ্র হিসেবে নীল দিগন্ত নির্মাণ ,থানচি সদরের পর্যটন সেবা তথ্য সেবা কেন্দ্র স্থাপন, তারই পাশ্বে সাংগু সেতু নিচে বিনোদনের জন্য পাকা ইটের তৈরী দুইটি করে টেবিল ও ৪টি করে চেয়ার এবং টুল তৈরী করে দেয়া হয়েছে । নাফাখুম পর্যটন কেন্দ্রে ১টি, বড় পাথরে একটি বিশ্রাম কেন্দ্র ইতিমধ্যে নির্মাণ করে দেয়া হয়েছে ।

সাংবাদিকদের উপজেলা নির্বাহী অফিসার জাহাঙ্গির আলম বলেছেন, সরকারের এসডিজি ১০ এর আওতায় ভিশন ২০২১ বাস্তবায়নের নিরলসভাবে কাজ করছি । আগামিতে সরকারিভাবে বরাদ্দ পেলে থানচি উপজেলার বিভিন্ন স্থানে ছড়িয়ে ছিটিয়ে থাকা বিনোদন কেন্দ্রগুলিতে পর্যটন শিল্প বিকাশে আপার সম্ভাবনাকে কাজে লাগানো পরিকল্পনা রয়েছে ।

জেলা প্রশাসক ও পার্বত্য চট্টগ্রাম বিষয়ক প্রতিমন্ত্রী বীর বাহাদুরের সহযোগীতায় আমরা পিছিয়ে পড়া থানচিকে একটি আধুনিকায়ন ও মডেল উপজেলা হিসেবে গড়ে তুলতে আপ্রাণ চেষ্টা চালিয়ে যাবো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *