তোমাদের মধ্য থেকেই বিজ্ঞানী তৈরী হবে: নব কমল চাকমা


 

নিজস্ব প্রতিবেদক, দীঘিনালা:

“আজকের পৃথিবী সুন্দর এবং প্রতিটি উদ্ভাবনের পেছনে বিজ্ঞানীদের হাত রয়েছে। তারাও একসময় তোমাদের মতো ছাত্র ছিল। এই বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাবের সুবিধা নিয়ে তোমরা বড় হয়ে, তাদের মতো করে একেকজন একেক বিষয় নিয়ে গবেষণা করবে, বিজ্ঞানী হবে”।

সোমবার (২৮ আগস্ট) দীঘিনালা সরকারি উচ্চ বিদ্যালয়ে স্থাপিত দীঘিনালা বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাবের উদ্ধোধন উপলক্ষ্যে এসব কথা বলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান নব কমল চাকমা।

দীঘিনালা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আশাপূর্ণ চাকমার সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মো. শহিদুল ইসলাম, দীঘিনালা সরকারি ডিগ্রি কলেজের জ্যেষ্ঠ প্রভাষক সাঁখী চক্রবর্তী, প্রভাষক প্রভাকর জ্যোতি চাকমা এবং দীঘিনালা প্রেসক্লাবের সভাপতি জাহাঙ্গীর আলম রাজু প্রমূখ।

প্রথম দিনের বিজ্ঞান ক্লাসে দীঘিনালা সরকারি উচ্চ বিদ্যালয় এবং দীঘিনালা মডেল বালিকা উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণির শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

এব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা শেখ মো. শহিদুল ইসলাম জানান, উপজেলার সকল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা পর্যায়ক্রমে বিজ্ঞান ও প্রযুক্তি ক্লাবে অংশ নেয়ার সুযোগ পাবেন। এতে করে যেসব বিদ্যালয়ে বিজ্ঞানের শিক্ষক নেই, তারাও বেশী উপকৃত হবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *