তিনটহরী ইউপি’র উপনির্বাচনে আজাদ বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত


মানিকছড়ি প্রতিনিধি:

মানিকছড়ির ৪নং তিনটহরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রফিকুল ইসলাম বাবুল এর মৃত্যুতে শুণ্য আসনে একাধিক প্রার্থী না থাকায় আওয়ামী লীগ সমর্থিত মো. আবুল কালাম আজাদকে বেসরকারিভাবে চেয়ারম্যান নির্বাচিত ঘোষণা করেছেন উপজেলা নির্বাচন কর্মকর্তা রনি কুমার দে ।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, মানিকছড়ি উপজেলার ৪নং তিনটহরী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম বাবুল গত ৯ অক্টোবর ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা যান।

ফলে খাগড়াছড়ির জেলার মানিকছড়ির ৪নং তিনটহরী ইউপির ওই আসনটিতে চেয়ারম্যান পদটি শুণ্য হয়।

চেয়ারম্যানের মৃত্যুর পর ইউপি সদস্য ও প্যানেল চেয়ারম্যান মো. বাহার মিয়া ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন।

সম্প্রতি নির্বাচন কমিশন ঢাকা উত্তর সিটি করপোরেশনসহ দেশের বিভিন্ন স্থানে বেশকিছু উপনির্বাচনের তারিখ ঘোষণা করেন। সে অনুযায়ী আগামী ২৮ ফেব্রুয়ারি মানিকছড়ি উপজেলার ৪নং তিনটহরী ইউপতে চেয়ারম্যান পদে নির্বাচন হওয়ার কথা। কিন্তু উপনির্বাচনকে ঘিরে মাঠে প্রথমে বেশ হাকডাক থাকলেও মনোনয়ন দাখিল করেছেন আওয়ামীলীগ সমর্থিত ইউপি সদস্য মো. আবুল কালাম আজাদ।

১০ ফেব্রুয়ারি মনোনয়নপত্র বাছাইকালে আর কোন প্রার্থী না থাকায় এবং দাখিলকৃত মনোনয়ন বৈধ বিবেচিত হওয়ায় উপজেলা নির্বাচন কর্মকর্তা রনি কুমার দে মো. আবুল কালাম আজাদকে বেসরকারিভাবে চেয়ারম্যান ঘোষণা করেন।

ফলে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত চেয়ারম্যান অচিরেই শপথ গ্রহণের মধ্য দিয়ে দায়িত্ব গ্রহণ করবেন তিনি।

এদিকে ইউপির৩নং ওয়ার্ড এর সাবেক সদস্য  চেয়ারম্যান নির্বাচিত হওয়ায় ওই ওয়ার্ডের সদস্য পদটি শুণ্য ঘোষণা করা হয়েছে। বিধি অনুযায়ী যথাসময়ে ওই ওয়ার্ডেও নির্বাচন ঘোষণা করবেন নির্বাচন কমিশন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *