জেলার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়ের লিটন দাশ


পানছড়ি প্রতিনিধি:

জাতীয় শিক্ষা সপ্তাহ ২০১৮ তে পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়ের শিক্ষক লিটন দাশ জেলার শ্রেষ্ঠ শ্রেণি শিক্ষক নির্বাচিত হয়েছেন।

লিটন দাশ দিঘীনালা উপজেলার কবাখালী’র অবসরপ্রাপ্ত সরকারি চাকুরীজীবি জগদীশ চন্দ্র দাশ ও লিলু দাশের সন্তান। তিনি বিজ্ঞান বিভাগ থেকে প্রথম বিভাগে এসএসসি ও এইচএসসি পাশ করেন। পরবর্তীতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে একই বিভাগ থেকে স্নাতক ও স্নাতকোত্তরসহ প্রথম বিভাগে বি.এড ও এম.এড শেষ করেন। ২০০৬ সাল থেকে তিনি খাগড়াছড়ি ক্যান্ট পাবলিক স্কুলে শিক্ষকতা শুরু করে ২০১৬ সালের নভেম্বরে পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়ে যোগদান করেন।

মাল্টিমিডিয়া ক্লাস তৈরী ও পরিচালনায় দক্ষ লিটন দাশ জানায়, তিনি গাইড বইয়ের ঘোর বিরোধী। শিক্ষকতা জীবনে আন্তরিকতা দিয়েই নিজের মেধা শিক্ষার্থীদের মাঝে বিলিয়ে দিতে চান।

পানছড়ি বাজার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অলি আহমেদ জানান, উপজেলা পর্যায়ে সেরা হয়ে তিনি জেলাতেও সেরা স্থান করেন। যা এ বিদ্যালয় ও উপজেলাবাসীকে তিনি গর্বে ভাসিয়েছেন।

মঙ্গলবার (২৩ জানুয়ারি) বিকাল ৪টায় খাগড়াছড়ি নতুন কুঁড়ি ক্যান্টনমেন্ট হাই স্কুল মিলনায়তনে জেলা প্রশাসকের প্রতিনিধি এডিসি জেনারেল (শিক্ষা), জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা,  খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় প্রধান, নতুন কুঁড়ি’র প্রধান উপস্থিত থেকে সম্মাননা স্মারক প্রদান করেন। খাগড়াছড়ি জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা সাধন কুমার চাকমা বিষয়টি নিশ্চিত করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *