জেএসসিতে রুমা সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে অংশ নিয়েছে ২১৭ পরীক্ষার্থী


exam-copy

রুমা প্রতিনিধি:

শিক্ষা বোর্ডের অধীনে দেশে অন্যান্য স্থানের ন্যায় বান্দরবানের রুমা সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে জেএসসি (জুনিয়র স্কুল সার্টিফিকেট) পরীক্ষা মঙ্গলবার থেকে শুরু হয়েছে। এ কেন্দ্রে উপজেলার পাঁচটি বিদ্যালয় থেকে ২১৭ জন শিক্ষার্থী অংশ নিয়েছে। এর মধ্যে ছাত্র ১১১ জন ও ছাত্রী ১০৬ জন। আগামি ১৭ নভেম্বর এ পরীক্ষা শেষ হবে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, জেএসসি পরীক্ষা সুষ্ঠু, সুন্দর ও নকল মুক্ত পরিবেশে অনুষ্ঠানের জন্য উপজেলা নির্বাহী অফিসার ও প্রথম শ্রেণি ম্যাজিষ্টেট মোহাম্মদ শরিফুল হক কেন্দ্রের দুইশ গজ এলাকায় ১৪৪ ধারা জারি করেছেন। ফলে পরীক্ষা চলাকালীন বিভিন্ন সময়ে আইন শৃঙ্খলা বিঘ্নিত হবার কোনো সুযোগ নেই। তাছাড়া  উপজেলা বাইরে থেকেও ভিজিলেন্স টিম আকস্মিক পরিদর্শন করবেন বলে পরীক্ষা কেন্দ্র সচিব ও রুমা সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আব্দুল আজিজ জানান।

সূত্র জানায় এ কেন্দ্রে উপজেলার পাঁচটি বিদ্যালয় থেকে ২১৯ জন শিক্ষার্থীও মধ্যে অনুপস্থিত ছিল ২ জন। রুমা সরকারি উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে কানান রেসিডেন্সিয়াল মডেল স্কুল, রুমা জুনিয়র হাইস্কুল, রুমা বাজার আদর্শ সরকারি প্রাথমিক বিদ্যালয় ও রুমা উপজাতীয় আবাসিক বিদ্যালয়ের শিক্ষার্থীরা জেএসসি পরীক্ষায় স্বত:স্ফূর্ত অংশ নেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *