জুড়াছড়িতে শুরু হয়েছে চাকমা ভাষায় শিক্ষাপ্রদান সংক্রান্ত প্রশিক্ষণ


নিজস্ব প্রতিনিধি :
রাঙ্গামাটির জুরাছড়িতে প্রাথমিক পর্যায়ের শিক্ষকদের চাকমা ভাষায় শিক্ষা প্রদান সংক্রান্ত প্রশিক্ষণ শুরু হয়েছে। রাঙ্গামাটি জেলা পরিষদের অর্থায়নে ৩৩ জন শিক্ষককে নিয়ে ১৪ দিন ব্যাপী প্রশিক্ষণ কার্যক্রম মঙ্গলবার জুরাছড়ি শিক্ষা বিভাগের আয়োজনে উদ্বোধন করা হয়েছে।

জানা যায়, প্রশিক্ষণ উদ্ভোধন অনুষ্ঠানে উপজেলা শিক্ষা কর্মকর্তা আশিষ কুমার ধরের সভাপতিত্বে প্রধান অতিথি ও উদ্বোধক ছিলেন রাঙ্গামাটি জেলা পরিষদ সদস্য জ্ঞানেন্দু বিকাশ চাকমা।

বনযোগীছড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুগত চাকমার সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জুরাছড়ি রিসোর্স সেন্টারের ইনস্ট্রাক্টর মো. মোর্শেদুল আলম, পানছড়ি ভূবনজয় মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও জুরাছড়ি প্রধান শিক্ষক সমিতির সভাপতি নিত্যানন্দ চাকমাসহ বরকল উপজেলাধীন ৮ জন প্রাথমিক শিক্ষক এবং জুরাছড়ি উপজেলাধীন ২৬ জন শিক্ষক প্রশিক্ষণার্থী উপস্থিত ছিলেন।

এসময় প্রধান অতিথি বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সহযোগিতায় আজ পার্বত্যাঞ্চলে মাতৃভাষা ‘চাকমা’ অক্ষরের মাধ্যমে আজকের শিশুরা চাকমা ভাষায় অক্ষর জ্ঞান অর্জন করবে। কিন্তু এর জন্য প্রয়োজন শিক্ষকদের প্রয়োজনীয় প্রশিক্ষণ। তাই জেলা পরিষদ এ প্রশিক্ষণের উদ্যোগ নিয়েছে।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *