জাতির ক্রান্তিলগ্নে তৃণমূলের কর্মীরাই দলের প্রাণ শক্তি হিসেবে কাজ করছে


চকরিয়া প্রতিনিধি
বাংলাদেশ জাতীয়তাবাদী যুবদল চকরিয়া উপজেলা শাখার দ্বি-বার্ষিক সম্মেলন  ১৭ ডিসেম্বর বিকাল ৩টায় চকরিয়া সরকারী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত হয়েছে। শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করে যুবদল নেতা মৌলভী মমতাজ।  চকরিয়া উপজেলা যুবদলের আহবায়ক ও উপজেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক এম মোবারক আলীর সভাপতিত্বে,  উপজেলা যুবদলের সিনিয়র সদস্য ইব্রাহিম খলিল কাঁকন ও সিনিয়র সদস্য এএম ওমর আলীর সঞ্চালনায় অনুষ্ঠিত সম্মেলনে প্রধান অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার জেলা বিএনপির সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আরা স্বপ্না।

বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আলহাজ¦ জামিল ইব্রাহিম চৌধুরী, উপজেলা বিএনপির সভাপতি মিজানুর রহমান চৌধুরী খোকন মিয়া, পৌরসভা বিএনপির সাধারণ সম্পাদক অধ্যাপক মুহাম্মদ ফখরুদ্দিন ফরায়েজী, সাংগঠনিক সম্পাদক এম গিয়াস উদ্দিন, সম্মেলনের উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার জেলা যুবদলের সভাপতি সৈয়দ আহমদ উজ্জল ও প্রধান বক্তা ছিলেন জেলা যুবদলের সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌরসভার প্যানেল মেয়র জিশান উদ্দিন জিশান, বক্তব্য রাখেন জেলা শ্রমিকদলের সাধারণ সম্পাদক মো: কুতুব উদ্দিন কমিশনার, উপজেলা যুবদলের সাবেক সভাপতি নুরুল হক রিটু, জেলা যুবদলের সহসভাপতি আকতার ফারুক খোকন, সাবেক পৌর প্যানেল মেয়র শহিদুল ইসলাম ফোরকান, উপজেলা স্বেচ্ছাসেবকদলের সভাপতি এম নুরুদ্দোজা জনি, পৌর যুবদলের সভাপতি মাহমুদুল করিম, উপজেলা যুবদলের সদস্য সৈয়দ আলম সাঈদ, উপজেলা তরুণ প্রজন্মদলের আহবায়ক মাঈন উদ্দিন, উপজেলা ছাত্রদলের সভাপতি নুরুল আবছার রিয়াদ, পৌর ছাত্রদলের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন নিশান, কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক ওবাইদুল্লাহ নুর ছিদ্দিকী, ইউনিয়ন যুবদলের প্রতিনিধি হিসেবে বক্তব্য রাখেন আবু তাহের ছিদ্দিকী,আনিসুল ইসলাম, শওকত ওসমান, গিয়াস উদ্দিন, রুবেল সিকদার, ইলিয়াছ ভুট্টো, মৌলভী আবদুল্লাহ আল নোমান, আবদুর রহিম, আবদুল খালেক, মাস্টার ইউসুফ, ওসমান গনি, আবদুস সালাম। উপস্থিত ছিলেন উপজেলা, পৌরসভা ও ইউনিয়ন পর্যায়ের বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবকদল, শ্রমিকদল,তরুণ প্রজন্মদল সহ অঙ্গ সংগঠনের তৃণমুল পর্যায়ের সাবেক ও বর্তমান শতশত নেতাকর্মী।

প্রধান অতিথির বক্তব্যে শামীম আরা স্বপ্না বলেন, জাতির এই ক্রান্তিলগ্নে এবং দলের কঠিন দু:সময়ে তৃণমূলের কর্মীরাই বিএনপির প্রাণশক্তি হিসেবে কাজ করছে। দেশনেত্রী বেগম খালেদা জিয়ার নির্দেশ পালন করতে গিয়ে আমাদের প্রাণপ্রিয় নেতা সালাহউদ্দিন আহমদকে কঠিন সময়ে দলের হাল ধরতে হয়েছে। সেই অবস্থায় দেশ ও দল রক্ষা করতে গিয়ে অপহরণের শিকার হতে হয়েছে মেধাবী এই নেতাকে। তাকে মুক্ত করতে চকরিয়ার রাজপথে আন্দোলন সংগ্রামে অগ্রণী ভূমিকা পালন করেছেন তৃণমূল যুবদলের নেতাকর্মীরা। প্রতিজনকে অনেক মিথ্যা মামলা,জেল জুলুম নির্যাতন ভোগ করতে হয়েছে। আদালতে গিয়ে ঘন্টার পর ঘন্টা দাঁড়িয়ে থেকে কষ্ট সহ্য করেছে নেতাকর্মীরা। এ অবস্থায়ও নেতাকর্মীরা উজ্জীবিত ও উল্লাসিত। আজকের উৎসব মুখর এই সম্মেলনই প্রমাণ করে আগামীতে আন্দোলনের মাধ্যমে বিএনপি সরকার প্রতিষ্ঠা করবেই, ইনশাল্লাহ। তিনি সালাহউদ্দিন আহমদের হাতকে শক্তিশালী করতে ঐক্যবদ্ধ হয়ে কাজ চালিয়ে যাওয়ার আহবান জানান।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *