চার নেতাকে নির্মমভাবে হত্যা করেছিল স্বাধীনতা বিরোধীরা



রাঙ্গামাটি প্রতিনিধি : জাতিকে চিরতরে নেতৃত্বশূন্য করতে জাতীয় চার নেতাকে জেলখানার ভেতরে নির্মমভাবে হত্যা করেছিল স্বাধীনতা বিরোধীরা। এর আগে ১৯৭৫ সালে ১৫ আগস্ট জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে স্বপরিবারে হত্যা করা হয়েছিল। শুক্রবার (৩ নভেম্বর) সকালে জেলা আওয়ামীলীগ কার্যালয়ে জেল হত্যা দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

এ সময়জেলা আওয়ামীলীগ সহ সভাপতি হাজী কামাল উদ্দিনের সভাপতিত্বে আলোচনা সভায় বক্তব্য রাখেন, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মুসা মাতব্বর, শ্রমিকলীগের সাধারণ সম্পাদক শামসুল আলম, পৌর আওয়ামীলীগের সভাপতি মনসুর আলীসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এদিকে সকালে আওয়ামীলীগ কার্যালয়ে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পন করেন বাংলাদেশ কেন্দ্রীয় আওয়ামীলীগ সদস্য ও সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী দীপংকর তালুকদারসহ জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

সভায় বক্তারা আরো বলেন, বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতাকে হত্যার পর থেমে থাকেনি হত্যাকারীরা, এরপর তারা দেশের বুদ্ধিজীবী থেকে শুরু করে মুক্তিযুদ্ধের স্ব-পক্ষীয় শক্তিকে ধ্বংস করার প্রতিযোগিতায় নামে। বাংলাদেশের গৌরবের ইতিহাসকে বিকৃত করা হয়। বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতাকে হত্যার পর স্বাধীনতা বিরোধীদের নেতৃত্বে সারা দেশে যে হত্যার রাজনীতি শুরু করা হয়েছিল, সে ষড়যন্ত্র এখনো চলমান রয়েছে। তাই এসব ষড়যন্ত্রের বিরুদ্ধে সজাগ থাকতে তারা নেতা-কর্মীদের প্রতি আহবান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *