চকরিয়ায় হাইওয়ে পুলিশের পৃথক অভিযানে ইয়াবা উদ্ধার, ২টি মোটরসাইকেল জব্ধ, গ্রেফতার ৪


চকরিয়া প্রতিনিধি:

চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়কে চিরিংগা হাইওয়ে ও ডুলাহাজারাস্থ মালুমঘাট হাইওয়ে পুলিশ পৃথক অভিযান চালিয়ে ৩১হাজার ৯৫০পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে হাইওয়ে পুলিশ।

ইয়াবা পাচার কাজে জড়িত থাকায় ৪ ব্যক্তিকে গ্রেফতারও করা হয়েছে।

রবিবার (৮ অক্টোবর) ভোররাত ২টার দিকে মহাসড়কস্থ চকরিয়া ডিগ্রী কলেজের সামনে থেকে চিরিংগা হাইওয়ে পুলিশ এবং সকাল সাড়ে ৭টার দিকে উপজেলার খুটাখালী মেধাকচ্ছপিয়া ঢালা নামকস্থান থেকে মালুমঘাট হাইওয়ে পুলিশ পৃথক ভাবে এ অভিযান চালিয়ে এসব ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে। সেইসাথে জব্ধ করা হয় ইয়াবা পাচারে ব্যবহৃত ২টি নাম্বারবিহীন পালসার মোটর সাইকেল।

চিরিংগা হাইওয়ে পুলিশের ইনচার্জ(এস আই) নুরে আলম এ পার্বত্যনউজকে জানান, চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়কে চকরিয়াস্থ চিরিংগা হাইওয়ে পুলিশ নিয়মিত টহলের অংশ হিসেবে রবিবার ভোররাত ২টার দিকে চকরিয়া ডিগ্রী কলেজের যাত্রী ছাউনির সামনে দায়িত্ব পালন করেছিল হাইওয়ে পুলিশের একটি টিম।

ভোররাতে দিকে কক্সবাজার থেকে চট্রগ্রামগামী দুইটি মোটর সাইকেল নাম্বারবিহীন পালসার গাড়ী থামার জন্য সিগন্যাল দিলে ওই মোটর সাইকেল না থামিয়ে দ্রুত বেপরোয়া গতিতে পালিয়ে যাওয়ার চেষ্টা করে।এসময় হাইওয়ে পুলিশ তাদের পিছু নিয়ে ধাওয়া করলে গাড়ী দুটি থামানো হয়।

এ সময় মোটর সাইকেল ২টি হাইওয়ে পুলিশ তল্লাশী করে গাড়ীর সীটবাক্সেরর ভেতর থেকে ৩০হাজার পিস ইয়াবা ট্যাবলেট উদ্বার করেন।এবং ইয়াবা পাচারে জড়িত তিন ব্যাক্তিকে গ্রেফতার করা হয়।

ধৃত আসামীরা হলো চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার পদুয়া আধার মানিকপুর গ্রামের মোহাম্মদ মিয়ার পুত্র নুরুল আলম(৩০), একই এলাকার শামসুল আলমের পুত্র আরিফুল ইসলাম (২৬) ও জাফর আলমের পুত্র মঈন উদ্দিন মহিন (২৫)।

ইয়াবা পাচারকাজে ব্যবহার করা মোটর সাইকেল দুটি জব্ধ করে পুলিশ ফাঁড়িতে নেয়া হয় এবং ধৃত আসামীদেরকে থানায় হস্তান্তর করা হয়েছে।

অপরদিকে ডুলাহাজারাস্থ মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (এসআই) রুহুল আমিনের নেতৃত্বে সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে গোপন সংবাদের ভিত্তিতে উপজেলার খুটাখালী মেধাকচ্ছপিয়া ঢালা নামকস্থানে কক্সবাজার থেকে চট্রগ্রামগামী পন্যবাহী পিকআপ গাড়ীতে তল্লাসী চালিয়ে ১হাজার ৯৫০পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধার করা হয়।

এ সব ইয়াবা পাচারে জড়িত থাকার সুবাদে গাড়ী চালক আবুল বাসির(৩৫)নামের ব্যাক্তিকে গ্রেফতার করা হয়েছে।

ধৃত আসামী কুমিল্লা দেবিদ্ধার ওয়াহেদপুর এলাকার আবদু রশিদের পুত্র বলে জানাগেছে।ধুত আসামী চালক আবুল বাসিরকে থানায় হস্তান্তর করা হয়েছে।এ ব্যাপারে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের সংশ্লিষ্ট ধারায় পৃথক ভাবে মামলা রুজু করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *