চকরিয়ায় হাইওয়ে পুলিশের পৃথক অভিযানে ৩৪ হাজার ইয়াবাসহ আটক-৬


চকরিয়া প্রতিনিধি:

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে মালুমঘাট হাইওয়ে পুলিশের দুটি টিম পৃথক অভিযানের মাধ্যমে ৩৪ হাজার পিচ ইয়াবা ট্যাবলেটসহ ৬পাচারকারীকে আটক করেছে।

এসময় পুলিশ ইয়াবা পাচার কাজে ব্যবহ্নত প্রাইভেট মাইক্রোবাস ও কারগাড়ি জব্দ করে। শুক্রবার দিবাগত রাত সাড়ে ১১টা থেকে শনিবার(৩মার্চ) সকাল সাড়ে ১১টা পর্যন্ত পৃথক অভিযানে কক্সবাজারের চকরিয়ায় ডুলাহাজারাস্থ মালুমঘাট হাইওয়ে পুলিশ এসব ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে। এনিয়ে হাইওয়ে পুলিশ সংশ্লিষ্ট মাদক আইনে থানায় পৃথক মামলা দায়ের করেছে।

হাইওয়ে পুলিশ সূত্রে জানা গেছে, শুক্রবার(২মার্চ) রাত্রে কক্সবাজার মহাসড়কে উপজেলার ডুলাহাজারাস্থ বঙ্গবন্ধু সাফারী পার্কের গেইটের সামনে গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে চট্রগ্রামগামী একটি প্রাইভেট মাইক্রোবাস(নোয়া) ঢাকা মেট্রো-চ-৫১-৬৬৬৫ যোগে ইয়াবা চালানের সংবাদ পেয়ে উল্লেখিত স্থানে হাইওয়ে পুলিশের এটিএস আই ছবিউল্লাহর নেতৃত্বে একটি টিম গাড়িটি সিগন্যাল দেয়া হলে পুলিশ ও লোকজনের উপস্থিত টের পেয়ে গাড়ি রেখে ড্রাইভারসহ পাচারকারীরা পালিয়ে যাওয়ার সময় স্থানীয় জনতা ও পুলিশ ধাওয়া করে ৪জনকে আটক করে।

এ সময় পুলিশ গাড়ি তল্লাশি চালিয়ে সিটের নিচে রাখা কস্ট্যাপ মোড়ানো ৩০ হাজার ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে।

আটক পাচারকারীরা হলেন, কক্সবাজারের টেকনাফ পৌরসভার ৯নম্বর ওয়ার্ডের মৃত দুদু মিয়ার পুত্র মোহাম্মদ জুবায়ের (২১)একই এলাকার দিল মোহাম্মদের পুত্র মো. ইউনুছ (বার্মাইয়া) (২৭) ও জালাল আহমদ (২৮)।

অপরদিকে শনিবার সকাল ১১টার সময় উপজেলার খুটাখালীস্থ মেধাকচ্ছপিয়া জাতীয় উদ্যানের ফরেস্ট অফিসের সামনে হাইওয়ে পুলিশের এসআই সেলিম মিয়ার নেতৃত্বে সন্দেহজনক ভাবে একটি প্রাইভেট কারগাড়ি (ঢাকা মেট্রা-গ-১৫-২৬৬৬) সিগন্যাল দিয়ে থামানো হয়। হাইওয়ে পুলিশ এসময় গাড়ি তল্লাশি চালিয়ে টিস্যু বক্সের ভিতরে রাখা ৪ হাজার পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করেছে। পুলিশ ইয়াবা পাচারকাজে জড়িত থাকায় ৩ ব্যক্তিকে আটক করে।

আটক পাচারকারীরা হলেন, ঢাকা মহানগরীর খিলক্ষেত খাঁপাড়া এলাকার মৃত কেরামত আলীর পুত্র মো. তুহিন খাঁন (৩৫), চাঁদপুর জেলার হাজ্বীগঞ্জ উপজেলার অলিপুর এলাকার মো. মনছুর আলীর পুত্র মো. শরিফুল ইসলাম (১৯) ও হবিগঞ্জ জেলার মাদবপুর উপজেলার কমলপুর গ্রামের মৃত কাদের মিয়ার পুত্র ছোট্র মিয়া (৩৫)।

চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়কস্থ ডুলাহাজারা মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পুলিশ পরিদর্শক) মো. আলমগীর হোসেন বলেন, শুক্রবার রাত্রে ও শনিবার সকালে মালুমঘাট হাইওয়ে পুলিশের দুটি টিম মহাসড়কে পৃথক অভিযান চালিয়ে ৩৪ হাজার পিচ ইয়াবা ট্যাবলেট উদ্ধার করে ৬ পাচারকারীকে আটক করতে সক্ষম হন। আটক পাচারকারীকে চকরিয়া থানায় সোপর্দ করা হয়েছে। এনিয়ে থানায় সংশ্লিষ্ট মাদক আইনে দুটো মামলা দায়ের করা হয়েছে বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *