চকরিয়ায় হাইওয়ে পুলিশের অভিযানে ইয়াবাসহ রোহিঙ্গা যুবক গ্রেফতার


চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় ডুলাহাজারাস্থ মালুমঘাট হাইওয়ে পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে যাত্রীবাহী কক্সবাজার স্পেশাল সার্ভিস বাস থেকে ২হাজার পিস ইয়াবা ট্যালেটসহ মো. ইদ্রিস(৩৫)নামের এক রোহিঙ্গা যুবককে গ্রেফতার করা হয়েছে। ধৃত উখিয়া পালংখালী জামতলী এস ব্লক ক্যাম্পে বসবাসরত মৃত নুর মোহাম্মদের পুত্র।

মঙ্গলবার(১৩ফেব্রুয়ারি) বিকাল ৩টার দিকে উপজেলার খুটাখালীস্থ মেধাকচ্ছপিয়া জাতীয় উদ্যানের ফরেস্ট অফিসের সামনে যাত্রীবাহী বাস থেকে ধৃত ইয়াবা পাচারকারী রোহিঙ্গা যুবককে গ্রেফতার করা হয়। এনিয়ে হাইওয়ে পুলিশ সংশ্লিষ্ট আইনে চকরিয়া থানায় মামলা রুজু করেছে।

কক্সবাজার মহাসড়কের উপজেলার ডুলাহাজারা মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পুলিশ পরিদর্শক) মো. আলমগীর হোসেন জানান, গোপন সংবাদের ভিত্তিতে হাইওয়ে পুলিশ চট্টগ্রাম কক্সবাজার মহাসড়কে কক্সবাজার থেকে ছেড়ে আসা চকরিয়া যাত্রীবাহী কক্সবাজার স্পেশাল সার্ভিস (কক্সবাজার -ছ১১-০০৩৭) যোগে ইয়াবা পাচারে গোপন সংবাদ পেয়ে হাইওয়ে পুলিশ ফাঁড়ির টিএসআই ছবিউল্লাহসহ সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে গাড়ি তল্লাশী চালানো হয়।

ওই সময় উল্লেখিত গাড়িটি খুটাখালীস্থ মেধাকচ্ছপিয়া জাতীয় উদ্যানের ফরেস্ট অফিসের সামনে পৌঁছলে সিগন্যাল দিয়ে থামিয়ে তল্লাশী চালানো হয়। এসময় সন্দেহ জনক ভাবে এক যুবককে দেহ তল্লাশী চালিয়ে ২হাজার পিস ইয়াবা ট্যাবলেট পায়ের হাটু থেকে উদ্ধার করা হয়।

গ্রেফতারকৃত যুবক উখিয়া রোহিঙ্গা শরনার্থী ক্যাম্পের সদস্য।মঙ্গলবার বিকালের দিকে হাইওয়ে পুলিশ ইয়াবাসহ যুবককে গ্রেফতার করা হয়েছে বলে জানায়। ধৃত যুবককে মঙ্গলবার রাত্রে চকরিয়া থানায় প্রেরণ করা হয়েছে। এনিয়ে হাইওয়ে পুলিশের টিএস আই ছবিউল্লাহ বাদী হয়ে সংশ্লিষ্ট ধারায় থানায় মামলা রুজু করা হয়েছে বলেও জানান।

এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি বলেন, হাইওয়ে পুলিশের অভিযানে ইয়াবাসহ এক ব্যক্তিকে গ্রেফতার করা হয়েছে। ধৃত ইয়াবা পাচারকারীর বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে থানায় মামলা দায়ের করা হয়েছে বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *