চকরিয়ায় বজ্রপাতে যুবক নিহত: মহিলাসহ আহত-৫


চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় উপজেলার কোনাখালী ইউনিয়নের পূর্ব পাড়া এলাকায় বজ্রপাতে মো. ইকবাল হোসেন (১৮) নামের এক যুবক নিহত হয়েছেন। এ সময় বজ্রপাতের আঘাতে মহিলাসহ আরও ৫ ব্যক্তি আহত হয়। তাদের মধ্যে গুরুতর আহত দুই জনকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ও বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছে। বজ্রপাতে নিহত যুবক ওই ইউনিয়নের পুরিত্যাখালী মধ্যম পাড়া এলাকার মো. এলাহদাদ পুত্র।

বৃহস্পতিবার (১৯জুলাই) সন্ধ্যার দিকে কোনাখালী ইউনিয়নের পূর্ব পাড়াস্থ রাবার ড্যাম সংলগ্ন এলাকায় এ বজ্রপাতের ঘটনা ঘটে। স্থানীয় ইউপি সদস্য কলিম উল্লাহ বজ্রপাতে নিহত হওয়ার ঘটনার বিষয়ে সত্যতা নিশ্চিত করেছেন।

স্থানীয় ও প্রত্যক্ষদর্শীরা জানান, বৃহস্পতিবার সন্ধ্যার দিকে কোনাখালী  ইউনিয়নের পূর্ব পাড়া এলাকার রাস্তা দিয়ে যাচ্ছিলো পাশ্ববর্তী পেকুয়ার উপজেলার কয়েকজন মেয়ে ও নিহত হওয়া যুবক ইকবাল। ওই সময় হঠাৎ বজ্রপাত সৃষ্টি হলে তারা দ্রুত স্থানীয় একটি দোকানের পাশে আশ্রয় নেন। ওই সময় পুনঃরায় বজ্রপাতে হলে এতে অবস্থান নেয়া জায়গায় বজ্রপাতে  মো. ইকবালের মৃত্যু হয় । এ সময় বজ্রপাতের আঘাতে মহিলাসহ আরও ৫ ব্যক্তি আহত হয়।

আহতরা হলেন, কোনাখালী ইউনিয়নের পূর্ব পাড়া এলাকার ছরওয়ার আলম (৩০) ও একই এলাকার স্থানীয় দোকানদার আবুল কালাম (৩৫), ঘটনায় আহত মহিলা ৩জনের বাড়ি পেকুয়া উপজেলা এলাকার হওয়ায় তাৎক্ষনিক ভাবে তাদের পরিচয় পাওয়া যায়নি। তবে তৎমধ্যে গুরুতর আহত দুই ব্যক্তিকে স্থানীয়রা হাসপাতাতে ভর্তি করা হয়েছে বলে সূত্রে জানায়।

এ ব্যাপারে কোনাখালী ইউপি চেয়ারম্যান দিদারুল হক সিকদার বলেন, বজ্রপাতে নিহত যুবকের লাশ ঘটনাস্থল থেকে উদ্ধার করে পরিবারের কাছে নেয়া হয়েছে। এছাড়াও বজ্রপাতে অন্যান্য আহত ব্যক্তিদের ব্যাপারে খোঁজ খবর নেয়া হচ্ছে বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *