চকরিয়ায় দৈনিক ইনানী ব্যবস্থাপনা সম্পাদকের বিরুদ্ধে প্রেসক্লাবের অর্থ সম্পাদকের মামলা


চকরিয়া প্রতিনিধি:

চকরিয়া প্রেসক্লাবের অর্থ সম্পাদক একেএম বেলাল উদ্দিনকে নিয়ে কক্সবাজার থেকে প্রকাশিত স্থানীয় দৈনিক ইনানী পত্রিকায় ধারাবাহিকভাবে মিথ্যা ও মানহানীকর বিজ্ঞপ্তি প্রকাশ এবং পাওনা টাকার আদায়ের লক্ষ্যে ইনানী পত্রিকার ব্যবস্থাপনা সম্পাদক, বার্তা প্রধান ও মহেশখালী উপজেলার বড় মহেশখালী আমতলী গ্রামের নজর আলীর পুত্র শফি উল্লাহ শফি’র বিরুদ্ধে ৪ জানুয়ারি চকরিয়া সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে একেএম বেলাল উদ্দিন বাদী হয়ে মামলা(সিআর মামলা নং-২০/২০১৮) দায়ের করেন। বিজ্ঞ আদালতের বিচারক ফৌজদারী অভিযোগটি আমলে নিয়ে  সিআইডি পুলিশ কক্সবাজারকে তদন্তের জন্য নির্দেশনা দেন।

মামলার আর্জিতে বাদী একেএম বেলাল উদ্দিন দাবি করেন, মামলায় অভিযুক্ত শফি উল্লাহ’র ব্যবস্থাপনায় প্রকাশিত দৈনিক ইনানী পত্রিকায় বিগত ২০১৬ সনের ১ নভেম্বর হতে চকরিয়া প্রতিনিধি হিসেবে কাজ করে আসছেন বেলাল।এরই আলোকে ২০১৭ সনের ১ সেপ্টেম্বর শফি উল্লাহ স্বাক্ষরিত পত্রিকার পরিচয়পত্র সহকারে বেলালকে নিয়োগ দেন।তিনি ধারাবাহিকভাবে কাজ করে এসে মাসিক বেতন-ভাতা ও বিজ্ঞাপনের কমিশন বাবৎ ১লক্ষ টাকা পাওনা থাকায় শফি উল্লাহকে তিনি ওই টাকা পরিশোধ করতে বলেন। কিন্তু পত্রিকার কর্তৃপক্ষ তাকে বেতন-ভাতা ও বিজ্ঞাপন কমিশনের টাকা না দিয়ে আত্মসাত করার উদ্দেশ্যে মুঠোফোনে উল্টো নানাভাবে হুমকি ধমকি প্রদান করেন।

সর্বশেষ গত ২৬ ডিসেম্বর’১৭ অশ্লীল ভাষায় গালি-গালাজসহ বিভিন্নভাবে মামলায় জড়িয়ে দেওয়ার হুমকি দেয় প্রতিনিধি বেলালকে। মামলায় অভিযুক্ত শফি উল্লাহ শফি ২৭ ডিসেম্বর থেকে চলতি ৩ জানুয়ারি পযর্ন্ত দৈনিক ইনানী পত্রিকার প্রথম পাতায় ভুক্তভোগী ছবিসহ কুরুচিপূর্ণ, মানহানীকর ও প্রতারণা মূলক বিজ্ঞপ্তি প্রচার করতে থাকে। এমনকি ইতিমধ্যে ওই বিষয়ে চকরিয়া প্রেসক্লাবের জরুরী সভায় দৈনিক ইনানী পত্রিকা চকরিয়া থেকে বর্জনের ঘোষণাও দিয়েছেন। ভূক্তভোগী একেএম বেলাল উদ্দিন আইনের প্রতি শ্রদ্ধাশীল হয়ে বিজ্ঞ আদালতের কাছে সুবিচার কামনা করে শফি উল্লাহ’র বিরুদ্ধে আদালতে সিআর মামলাটি দায়ের করেন। ইতিপূর্বে কক্সবাজারে শফি উল্লাহ’র বিরুদ্ধে একাধিক মামলা হয়েছে বলে সূত্রে জানাগেছে।

নিউজটি চকরিয়া বিভাগে প্রকাশ করা হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *