চকরিয়ায় ইয়াবাসহ ২ পাচারকারী গ্রেফতার


চকরিয়া প্রতিনিধি:

কক্সবাজারের চকরিয়ায় মালুমঘাট হাইওয়ে পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে ৪ হাজার ৬শত পিস ইয়াবাসহ দুই পাচারকারীকে গ্রেফতার করেছে।

পাচারকারীরা হলেন, কুমিল্লা জেলার দেবিদ্ধার উপজেলার শাহবাজপুর এলাকার মৃত আক্তার মিয়ার পুত্র শামসুর রহমান(৬৮) ও চকরিয়া উপজেলার ডুলাহাজারা সোয়াজনিয়া হাসিনা পাড়া এলাকার মৃত কবির আহমদের পুত্র মো. সাইফুদ্দিন(৫২)বলে জানায় যায়।

এনিয়ে মালুমঘাট হাইওয়ে পুলিশের এটিএস আই আবদুল হাকিম বাদী হয়ে পাচারকারীদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে বুধবার থানায় মামলা দায়ের করেন।

বুধবার(২৮ফেব্রুয়ারি)সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার খুটাখালীস্থ মেধাকচ্ছপিয়া জাতীয় উদ্যান  অফিসের সামনে চট্রগ্রাম-কক্সবাজার মহাসড়ক থেকে হাইওয়ে পুলিশ ইয়াবা পাচারকারীদেরকে যাত্রীবাহী গাড়িতে তল্লাশী করে গ্রেফতার করা হয়।

কক্সবাজার মহাসড়কের উপজেলার মালুমঘাট হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ পুলিশ পরিদর্শক মো. আলমগীর হোসেন জানান, বুধবার সকাল ১১টার দিকে কক্সবাজার মহাসড়কের উপজেলার খুটাখালীস্থ মেধাকচ্ছপিয়া জাতীয় উদ্যানের ফরেস্ট অফিসের সামনে প্রতিদিনের অংশ বিশেষ মালুমঘাট হাইওয়ে পুলিশের একটি টিম দায়িত্ব পালন করেছিল।

এ সময় চকরিয়া অভিমুখী একটি যাত্রীবাহী ম্যাজিক গাড়ি ও মাইক্রোবাস(হাইয়েজ) গাড়ি করে ইয়াবা পাচারের গোপন সংবাদ পেলে সড়কে দায়িত্বরত হাইওয়ে পুলিশের এটিএস আই আবদুল হাকিমের নেতৃত্বে সঙ্গীয় পুলিশ ফোর্স নিয়ে ম্যাজিক গাড়িতে ও মাইক্রোবাস তল্লাশী করে সন্দেহজনক ভাবে দুই ব্যক্তিকে গ্রেফতার করা হয়। এসময় পুলিশ ধৃতদের দেহ তল্লাশী করে ম্যাজিক গাড়ির যাত্রী সাইফুদ্দিনের কাছ থেকে ২ হাজার পিস এবং মাইক্রোবাসের যাত্রী শামসুর রহমানের থেকে ২ হাজার ৬শত পিস ইয়াবা জব্দ করা হয়।

তিনি আরো বলেন, পাচারকারীরা ইয়াবা ট্যাবলেট নিয়ে যাত্রী হিসেবে ম্যাজিক ও মাইক্রোবাসে করে চকরিয়া পৌরশহরের দিকে যাচ্ছিল। ধৃত আসামীদের চকরিয়া থানায় প্রেরণ করা হয়েছে। এনিয়ে সংশ্লিষ্ট আইনে হাইওয়ে পুলিশের এটিএস আই আবদুল হাকিম বাদী হয়ে চকরিয়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করেছে বলেও তিনি জানান।

এ ব্যাপারে চকরিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. বখতিয়ার উদ্দিন চৌধুরীর কাছে জানতে চাইলে তিনি বলেন, হাইওয়ে পুলিশের অভিযানে ইয়াবাসহ ২ ব্যক্তিকে গ্রেফতার করে থানায় সোপর্দ করা হয়েছে। ধৃত আসামীদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে থানায় পৃথক মামলা দায়ের করা হয়েছে বলেও তিনি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *