গুইমারায় সোলার প্যানেল বিতরণ



গুইমারা প্রতিনিধি:
খাগড়াছড়ির গুইমারাতে প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী দুর্গম এলাকাতে বিদ্যুৎ সুবিধা পৌঁছে দেয়ার লক্ষ্যে সংসদ সদস্যের জন্য বরাদ্দকৃত ২০১৭-২০১৮ অর্থ বছরের ১ম পর্যায়ে টিআর, কাবিখা এবং কাবিটা প্রকল্পে গুইমারা সদর ইউনিয়নে সোলার প্যানেল বিতরণ করা হয়েছে।

সোমবার (২৫ জুন) সকালে গুইমারা সদর ইউনিয়ন পরিষদের মিলনায়তনে গুইমারার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠান, মসজিদ, মন্দির, কেয়াংসহ দূর্গম এলাকায় বসবাসরত অসহায় ব্যক্তিদের মাঝে ৬৯টি সোলার বিতরণ করা হয়।

গুইমারা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মেমং মারমার সভাপতিত্বে এসময়ে ইউপি সদস্য নুরুল ইসলাম সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

সোলার প্যানেল বিতরণকালে ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মেমং মারমা সরকারের দুর্গম এলাকায় বিদ্যুৎ পৌঁছে দেয়ার লক্ষ্য সোলার প্যানেল দেয়ার প্রকল্পকে স্বাগত জানিয়ে বলেন, পার্বত্য জনপদে অন্ধকারে থাকা এলাকাগুলো বর্তমানে অনেকটাই আলোকিত হয়েছে। আশাকরি সরকারের প্রতিশ্রুতি অনুযায়ী শীঘ্রই গুইমারা উপজেলার সর্বত্র সোলার প্যানেলের মাধ্যমে আলোকিত করা হবে।

তিনি আরও বলেন, গুইমারা উপজেলার দূর্গম এলাকায় শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় প্রতিষ্ঠানগুলোতে যাতে শীঘ্রই বিদ্যুৎ সুবিধা পৌঁছে সে জন্য সরকার কাজ করে যাচ্ছে। তিনি আশা করছেন, এই সরকারের আমলেই সারা দেশের ন্যায় গুইমারাবাসিও শতভাগ এ বিদ্যুৎ সুবিধা পাবে।

অতি শীগ্রই ২য় পর্যায়ে সোলার প্যানেল বিতরণ করা হবে বলেও তিনি জানান।

নিউজটি গুইমারা বিভাগে প্রকাশ করা হয়েছে

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *