গুইমারায় দাখিল মাদ্রাসায় পবিত্র  ঈদুল মিলাদুন্নবী  উপলক্ষ্যে আলোচনা ও দোয়া মাহফিল 


গুইমারা প্রতিনিধি:

খাগড়াছড়ির গুইমারায় পবিত্র ঈদুল মিলাদুন্নবী উপলক্ষ্যে বর্ণাঢ্য জশনে জুলুস অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (২ ডিসেম্বর) সকাল সাড়ে ৮টায় শুরু হয় গুইমারা ইসলামীয়া দাখিল মাদ্রসার নবনির্মিত ভবনে।পরে দুপুরে তবারক বিতরণের মাধ্যমে এই মিলাদুন্নবী ও দোয়া মাহফিলের আয়োজন শেষ হয়।

এতে প্রধান অতিথি  খাগড়াছড়ি জেলা পরিষদের চেয়ারম্যান কংজরী চৌধুরী, বিশেষ অতিথি গুইমারা উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ঝর্ণা ত্রিপুরা, গুইমারা থানা অফিসার ইনচার্জ সাহাদাত হোসেন টিটু উপস্থিত ছিলেন।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, ইসলাম শান্তির ধর্ম। মদ এবং সুদ ইসলাম ধর্মে যেমন হারাম ঠিক তেমনি বুদ্ধধর্মেও এগুলো হারাম। সুতরাং এসব হারাম থেকে সকলেই দূরে থাকা উচিৎ বলে তিনি মনে করেন।

গুইমারা ইসলামীয়া দাখিল মাদ্রাসার আয়োজনে সুপার. মাওলানা জয়নাল আবেদীন এর সভাপতিত্বে ওয়াজীনগন, বিশ্ব নবী হযরত মুহাম্মদ (সাঃ) এর জন্ম ও মৃত্যু দিন স্মরণে বক্তব্য প্রদান করেন।

এই মিলাদুন্নবী ও দোয়া মাহফিলে প্রধান ওয়াজীন হিসেবে নাজির হাট আহমেদীয়া আলিয়া মাদ্রাসার শিক্ষক মাওলানা আবুল কালাম আজাদ এবং বিশেষ ওয়াজীন হিসেবে রামগড়, জামিয়াতুল উলুম আলিয়া মডেল মাদ্রাসার শিক্ষক এবং রামগড় থানা মসজিদের ইমাম ও খতিব হাফেজ মাওলানা কামরুল ইসলামসহ গুইমারা কেন্দ্রীয় মসজিদের পেশ ইমাম ও খতিব মামওলানা কারী ওসমান গনি সাহেবরা তাদের ওয়াজে, প্রিয় নবী হযরত মোহাম্মদ (সাঃ)এর জীবনী নিয়ে তাফসীর পেশ করেন।

এই মাহফিলে গুইমারার বিভিন্ন পাড়া কেন্দ্রিক মসজিদ, মাদ্রাসা ও সংগঠন থেকে ধর্মপ্রাণ মুসলিমরা জশনে জুলুসে অংশগ্রহণ করেন।

জশনে জুলুসে আগত অতিথিরা বিশ্ব মুসলিম উম্মার শান্তি ও সমৃদ্ধি কামনা করে সাম্প্রদায়িক সম্প্রীতি অটুট রাখতে হযরত মুহাম্মদ(সাঃ) এর প্রদর্শিত পথ অনুসরণ করার আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *