গণগ্রেফতার ও নির্যাতন অব্যাহত থাকলে লাগাতার অবরোধের হুশিঁয়ারী খাগড়াছড়ি জেলা বিএনপির


নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

বিনা অপরাধে গণগ্রেফতার ও নির্যাতন অব্যাহত থাকলে লাগাতার অবরোধের হুশিঁয়ারী দিয়েছে খাগড়াছড়ি জেলা বিএনপি। বুধবার(৭ফেব্রুয়ারি) সন্ধ্যায় জেলা বিএনপির গণমাধ্যম শাখা থেকে এ হুশিঁয়ারী দেওয়া হয়।

খাগড়াছড়ি জেলা বিএনপির গণমাধ্যম শাখা বুধবার সন্ধ্যায় অভিযোগ করেন, গত কয়েকদিন ধরে খাগড়াছড়ির বিভিন্ন এলাকায় বিনা কারণে পুলিশ শীর্ষ নেতাদের বাড়ি ঘরে তল্লাশী করে হয়রানি করছে। মানবাধিকার লঙ্ঘন করে কোর্ট বিল্ডিং ও বিভিন্ন এলাকা থেকে বুধবার দুপুরে খাগড়াছড়ি জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক আব্দুর রব রাজাসহ ৮ নেতাকর্মীকে আটক করেছে।

মাটিরাঙা বিএনপি কার্যালয়ে ইটপাটকেট ছুঁড়ে নিক্ষেপ ও গুইমারায় মোটরসাইকেল শোভাযাত্রা করে জনমনে আতঙ্ক তৈরি করছে। এছাড়া গত কয়েকদিন ধরে সরকারের লেলিয়ে দেয়া পুলিশ বাহিনী বিনা অপরাধে ৪৪ নেতাকর্মীকে আটক করেছে। অবিলম্বে তাদের মুক্তি দেয়া না হলে কঠোর কর্মসূচি দেয়া হবে।

জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূইয়া পুলিশকে আওয়ামী লীগের লেলিয়ে দেয়া বাহিনী দাবি করে ধরপাকড় অব্যাহত থাকলে লাগাতার অবরোধ কর্মসূচি দিয়ে খাগড়াছড়িকে সারাদেশ থেকে বিচ্ছিন্ন করে দেয়ার হুশিঁয়ারী দিয়েছেন।

খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ(ওসি) তারেক মোহাম্মদ আব্দুল হান্নান জানান, বিএনপি চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার দুর্নীতি মামলার রায়কে ঘিরে নাশকতার শঙ্কা থাকায় বিশেষ অভিযান চলছে। আটককৃত অনেকের বিরুদ্ধে একাধিক মামলাও রয়েছে।

৮ ফেব্রুয়ারি রায়কে ঘিরে খাগড়াছড়ি জেলা বিএনপির দলীয় কার্যালয়সহ বিভিন্ন স্থানে পুলিশ সতর্কতাবস্থানে রয়েছে। কেন্দ্রের নির্দেশে রাজপথে অবস্থান নিয়েছে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *