খাগড়াছড়ি জেলা শিক্ষা অফিসে তালা দেওয়ার ঘটনায় ৫০ জনকে আসামী করে মামলা


নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি: খাগড়াছড়ি জেলা পরিষদ ঘেরাও কর্মসূচী চলকালে শিক্ষা অফিসে তালা দেওয়ার ঘটনায় সুসম উন্নয়ন ও দূর্নীতি প্রতিরোধ কমিটির ৫০ অজ্ঞাত ব্যক্তিকে আসামী করে মামলা হয়েছে।

রবিবার সন্ধ্যায় খাগড়াছড়ি জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফাতেমা মেহের ইয়াসমিন বাদী হয়ে মামলাটি দায়ের করে।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তারেক মোহাম্মদ আব্দুল হান্নান, মামলায় অভিযোগ করা হয়, খাগড়াছড়ি পৌরসভার মেয়র রফিকুল আলম, উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা ও সর্বোত্তম চাকমার ৪০/৫০ অনুসারি খাগড়াছড়ি জেলা প্রাথমিক শিক্ষা অফিসে এসে ভয়ভীতি প্রদর্শন, বাইরে থেকে তালা লাগিয়ে কর্মকর্তাদের অবরুদ্ধ করে রাখা ও সরকারী কাজে বাধা দেওয়ার অভিযোগ আনা হয়।

প্রসঙ্গত, গত ২৫ আগষ্ট জেলার সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শুন্য ও নবসৃষ্ট পদের অনুকূলে ৩৫৮ জন শিক্ষক নিয়োগ দেয়ার লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

খাগড়াছড়ি জেলা সুসম উন্নয়ন ও দূর্নীতি প্রতিরোধ কমিটি খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ও সদস্যদের বিরুদ্ধে শিক্ষক নিয়োগসহ বিভিন্ন উন্নয়ন প্রকল্প গ্রহনের ব্যাপক অনিয়ম-দূর্নীতি অভিযোগ এনে নিয়োগ প্রক্রিয়া বাতিলের দাবিতে জেলা পরিষদ ঘেরাও কর্মসূচী ঘোষণা করে।

এ কর্মসূীকে ঘিরে উত্তেজনা সৃষ্টি হওয়ায় জেলা প্রশাসন রবিবার সকাল ৮টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত খাগড়াছড়ি পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন