খাগড়াছড়ি আসনে মনোনয়ন কিনলেন আ’লীগের তিনজন


নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে খাগড়াছড়ি সংসদীয় আসন(২৯৮) থেকে আওয়ামী লীগের তিন মনোনয়ন প্রত্যাশী মনোনয়নপত্র ফরম ক্রয় করেছেন।

শুক্রবার (৯ নভেম্বর) দলীয় মনোনয়ন ফরম বিক্রির প্রথম দিনে ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়নপত্র সংগ্রহ করেন, পার্বত্য চট্টগ্রাম টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি, খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি সমীর দত্ত চাকমা ও কেন্দ্রীয় আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ কমিটির সদস্য ভবেশ্বর রোয়াজা নিকি।

পার্বত্য চট্টগ্রাম টাস্কফোর্স চেয়ারম্যান কুজেন্দ্র লাল ত্রিপুরা এমপি’র পক্ষে মনোনয়নপত্র ক্রয় করেন জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি রন বিক্রম ত্রিপুরা ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী ফরম নেন।

এ সময় উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের উপদেষ্টা ও সাবেক সংসদ সদস্য একে এম আলিম উল্লাহ, সহ সভাপতি কল্যাণ মিত্র বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আশুতোষ চাকমা, যুব বিষয়ক সম্পাদক ও জেলা পরিষদ সদস্য মংসুইপ্রু চৌধুরী অপু, মাটিরাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌরসভার মেয়র শামছুল হক, সাধারণ সম্পাদক সুভাষ চাকমা, মানিকছড়ি উপজেলা আওয়ামী লীগের সভাপতি জয়নাল আবেদিন, সাধারণ সম্পাদক মো. মাঈন উদ্দিন, লক্ষ্মীছড়ি আওয়ামী লীগের সভাপতি রেম্রাচাই  চৌধুরী, খাগড়াছড়ি সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ সদস্য খোকনেশ্বর ত্রিপুরা, সাধারণ সম্পাদক চন্দন কুমার দে, পার্বত্য জেলা পরিষদের সদস্য পার্থ ত্রিপুরা জুয়েল, কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সদস্য বাসন্তী চাকমা, জেলা আওয়ামী লীগ নেতা এম হুমায়ুন মোরশেদ খান, খাগড়াছড়ি জেলা যুবলীগের সভাপতি যতন কুমার ত্রিপুরা, সাধারণ সম্পাদক কেএম ইসমাইলসহ বিভিন্ন পর্যায়ের নেতারা।

এদিকে আওয়ামী লীগের অপর দুই মনোনয়ন প্রত্যাশী জেলা আওয়ামী লীগের সহ সভাপতি সমীর দত্ত চাকমা ও কেন্দ্রীয় আওয়ামী লীগের শিল্প ও বাণিজ্য বিষয়ক উপ কমিটির সদস্য ভবেশ্বর রোয়াজা নিকি নিজেরাই মনোনয়ন ফরম নেন। এ সময় কয়েকজন দলীয় নেতাকর্মী ও সমর্থক তাদের সঙ্গে ছিলেন।

একটি সূত্র জানায়, খাগড়াছড়ি সংসদীয় আসনে মনোনয়নপত্র প্রত্যাশীদের মধ্যে আরও দু’জন রয়েছেন। তবে তারা মনোনয়নপত্র সংগ্রহ করেছেন কিনা জানা যায়নি। এরা হলেন, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী ও সাবেক সংসদ সদস্য যতীন্দ্র লাল ত্রিপুরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *