খাগড়াছড়িতে স্কুল ছাত্রীকে গণধর্ষণের ঘটনায় আরও এক ধর্ষক গ্রেফতার


নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

পুলিশের কৌশলী ভূমিকায় খাগড়াছড়িতে এক স্কুল ছাত্রীকে গণধর্ষণের ঘটনায় মো. রকি (১৮) নামে আরও এক ধর্ষক গ্রেফতার হয়েছে।

২৫ জুন(সোমবার) বিকাল সাড়ে ৪টার দিকে চট্টগ্রামের রাঙ্গুনিয়ার শান্তির হাট এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। সে খাগড়াছড়ি সদর উপজেলার দক্ষিণ গঞ্জপাড়ার জাহিদুল আলমের ছেলে। এ নিয়ে স্কুল ছাত্রী গণধর্ষণের ঘটনায় ৬ ধর্ষক গ্রেফতার হলো।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাহাদত হোসেন টিটু জানান, তথ্য-প্রযুক্তি ব্যবহার করে ধর্ষক রকিকে গ্রেফতার করা হয়েছে। এ ঘটনার আরও দুই আসামিকে গ্রেফতারের চেষ্টা চলছে।

বৃহস্পতিবার(২১) দুপুর ২টার দিকে খাগড়াছড়ির বিনোদন কেন্দ্র জেলা পরিষদ পার্কে বন্ধুকে নিয়ে বেড়াতে এসে এক স্কুল ছাত্রী গণধর্ষণের শিকার হয়। ধর্ষিতা স্কুল ছাত্রী খাগড়াছড়ির পাঁচ মাইলের কালাপানি ছড়া এলাকার বাসিন্দা। খাগড়াছড়ি আদর্শ উচ্চ বিদ্যালয়ের ছাত্রী।

প্রত্যক্ষদর্শীরা জানান, ঘটনার পরক্ষনে পুলিশ এসে পুরো জেলা পরিষদ পার্ক ঘেরাও করে অভিযান চালিয়ে অন্তত ২৩জনকে আটক করে থানায় নিয়ে যায়। পরে পুলিশ সুপার আলী আহমেদ খান নিজে বিশেষ কৌশল অবলম্বন করে নির্যাতিতার মাধ্যমে  আটককৃতদের মধ্যে পাঁচ ধর্ষককে সনাক্ত করে।

এরা হচ্ছে, খাগড়াছড়ি জেলা সদরের দক্ষিণ গঞ্জপাড়ার বাসিন্দা আবুল কাসেমের ছেলে, মোজ্জাম্মেল হোসেন, একই গ্রামের বাসিন্দা আলী হোসেনের ছেলে আনোয়ার  হোসেন, সামসুলের ছেলে সাখায়াত হোসেন বাবু, জয়নাল আবেদীনের ছেলে সাইফুল আসলাম অন্তর ও নরসিংদীর হাজিপুরের বাসিন্দা ইস্রাফিলের ছেলে রুবেল হোসেন।

আটককৃতদের শুক্রবার(২২ জুন) সন্ধ্যায় সাইফুল ইসলাম অন্তর, আনোয়ার হোসেন ও রুবেল হোসেন খাগড়াছড়ি সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আবু সুফিয়ান মো. নোমানের আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। অপর দুই আসামি মোজাম্মেল হোসেন ও সাখায়াত হোসেন আদালতে জবানবন্দি দিতে রাজি না হওয়া প্রত্যেককে সাত দিন করে রিমান্ড চাওয়া হয়।

খাগড়াছড়ি সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাহাদত হোসেন টিটু জানান, এ ঘটনায় নির্যাতিতা স্কুল ছাত্রী আট ধর্ষককে আসামি করে। পুলিশ সুপার আলী আহমেদ খান নিজে মামলাটি তদারকি করছে।

প্রসঙ্গত, খাগড়াছড়িতে এ যাবত যতগুলো চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে পুলিশ সব ক’টির রহস্য উদঘাটনে সক্ষম হয়েছে এবং অধিকাংশ আসামিকে গ্রেফতার করা হয়েছে। তার মধ্যে খাগড়াছড়ি কলেজ ছাত্রী ইতি চাকমা হত্যাকাণ্ড, মহালছড়িতে এক সাথে তিন দশম শ্রেণীর ছাত্রী ধর্ষণ, খাগড়াছড়ি-দীঘিনালা সড়কের পাঁচ মাইলে আলোচিত যুবলীগ নেতা নয়ন হত্যাকাণ্ড, গুইমারায় ছাত্রদল নেতা সাদেকুল নেতা হত্যাকাণ্ডসহ বহু আলোচিত ঘটনা উল্লেখযোগ্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *