খাগড়াছড়িতে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী


খাগড়াছড়ি প্রতিনিধি:

বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ৩৯তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে খাগড়াছড়ি জেলা ছাত্রদল।

প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে সোমবার(১জানুয়ারি) বেলা ১১টায় জেলা বিএনপির কার্যালয়ের সামনে বেলুন উড়িয়ে ও ফিতা কেটে অনুষ্ঠানের উদ্বোধন করেন জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমা।

পরে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ, কেক কাটা ও আলোচনা সভার মাধ্যমে পালন করা হয় ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকী।

ছাত্রদলের প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় জেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি প্রবীণ চন্দ্র চাকমা ছাত্রদলকে সুসংগঠিত হয়ে প্রস্তুতি নিতে আহ্বান জানান। তিনি বলেন নব্বইয়ের স্বৈরাচার বিরোধী আন্দোলনে ছাত্রদলের ভূমিকা ছিলো অপরিসীম। বর্তমান এ ফ্যাসিবাদী সরকারকে পতনের জন্য ছাত্রদলকে বড় ভূমিকা নিতে হবে। সামনে আসছে গণতন্ত্র পুনঃ উদ্ধারের আন্দোলন সংগ্রাম। সকলকে ঐক্যবদ্ধ ভাবে আন্দোলনে অংশগ্রহণ করে এ দেশে গণতন্ত্রকে প্রতিষ্ঠিত করতে হবে।

তিনি বর্তমান সরকারের সমালোচনা করে বলেন, গণতন্ত্র ধংস করে অবৈধ এ সরকার ক্ষমতায় থেকে এখন লুটতারাজে ব্যস্ত। শেয়ার বাজার, ব্যাংক লুট করেই ক্ষান্ত নয় তেল, গ্যাসসহ নিত্যপ্রয়োজনীয় জিনসপত্রের দাম অসহনীয় পর্যায়ে বাড়িয়ে সাধারণ জনগণের ওপর জুলুম করছে। সর্বস্তরের জনগণ এখন এ সরকারের পতন চায় বলেও উল্লেখ করেন তিনি।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন খাগড়াছড়ি জেলা ছাত্রদলে সহ-সভাপতি সোহরাব হোসেন। জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিল, যুগ্ম সম্পাদক শাহেদ সুমনসহ জেলা, উপজেলা ও পৌর নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

এসময় অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি অনিমেষ দেওয়ান নন্দিত, ক্ষেত্রমোহন রওয়াজা, মংসাথোয়াই চৌধুরী, যুগ্ম সম্পাদক শহিদুল ইসলাম ফরহাদ, আব্দুল মালেক মিন্টু, সাংগঠনিক সম্পাদক এমএন আবসার, জেলা যুব দলের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম সবুজসহ জেলা, উপজেলা বিএনপি অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *