খাগড়াছড়িতে জেলা যুবদলের বিক্ষোভ মিছিল 


খাগড়াছড়ি প্রতিনিধি:

ষড়যন্ত্র মূলক মিথ্যা মামলায় প্রহসনের রায় দিয়ে বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়াকে কারাবন্দী করে রেখেছে সরকার। কারাগারে অসুস্থ বেগম জিয়াকে সুচিকিৎসা পর্যন্ত দিচ্ছেনা বলে উল্লেখ করেছেন খাগড়াছড়ি জেলা বিএনপির সহ -সভাপতি আবু ইউছুফ চৌধুরী।

শনিবার(২৮এপ্রিল) বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার কারামুক্তির দাবিতে জেলা যুবদলের আয়োজিত বিক্ষোভ কর্মসূচিতে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এসময় তিনি বলেন, জাতির ভোটের অধিকার কেড়ে নিয়ে দেশের গণতন্ত্রকে ধংস করেছে এ সরকার। এখন বিরোধী দল এবং জিয়া পরিবারকে ধংস করতে ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে।

বেগম জিয়া অসুস্থ, উনার সুচিকিৎসার ব্যবস্থা করতে সরকারের প্রতি অনুরোধ জানান এবং মিথ্যা মামলা প্রত্যাহার করে বেগম জিয়াকে মুক্তি দেওয়ার আহ্বান জানান তিনি।

প্রশাসন এখন সরকারদলীয় কর্মকাণ্ড বাস্তবায়নে ব্যস্ত। পুলিশের ভূমিকার সমালোচনা করে বলেন, পুলিশ রক্ষীবাহিনীতে রূপান্তরিত হচ্ছে। সরকারের নির্দেশে শান্তিপূর্ণ কর্মসূচি পালন করতে গেলেও বাঁধা দিচ্ছে বলে উল্লেখ করেন তিনি।

এর আগে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে জেলা বিএনপির কার্যালয়ের সামনে থেকে বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলকারীদের প্রধান সড়কে উঠতে দেয়নি পুলিশ। প্রধান সড়কের প্রবেশ মুখে ব্যারিকেড দেয়। পরে পুলিশ ব্যারিকেডেই  বিক্ষোভ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ করেন তারা।

খাগড়াছড়ি জেলা যুবদলের সাধারণ সম্পাদক মাহবুবুল আলম সবুজের সভাপতিত্বে এবং জেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক ইব্রাহিম খলিলের সঞ্চলনায় বক্তব্য রাখেন জেলা যুবদলের সহ সভাপতি নাসির সিকদার।

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা বিএনপির সহ-সভাপতি কংচারি মাস্টার, বেলাল হোসেন, যুগ্ম সম্পাদক এডভোকেট আব্দুল মালেক মিন্টু,  সাংগঠনিক সম্পাদক এমএন আবসার,  সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক মফিজুর রহমান, পৌর বিএনপির সাধারণ সম্পাদক (ভাঃ) জহির আহম্মেদ,  জেলা সেচ্ছাসেবক দলের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *