কোটবাজার স্টেশনে যানজট নিরসনে অবৈধ স্থাপনা উচ্ছেদ

উখিয়া প্রতিনিধি:

জনপ্রতিনিধিদের সাথে সেনাবাহিনীর মধ্যে বৈঠকের সিন্ধান্ত অনুযায়ী উখিয়ার ব্যস্ততম কোটবাজার স্টেশনে যানজট নিরসন ও অবৈধ স্থাপনা উচ্ছেদ কার্যক্রম শুরু হয়েছে।

শুক্রবার রত্নাপালং ইউনিয়ন পরিষদের উদ্যেগে এ কার্যক্রম শুরু হওয়ায় সচেতন নাগরিক সমাজসহ ব্যবসায়ীদের মাঝে স্বস্তির নিঃশ্বাস ফিরে পেয়েছে।

জানাযায়, উখিয়ায় বিভিন্ন স্টেশনে ও সড়কে ভয়াবহ যানজট দেখা দেওয়ায় পুরো এলাকায় এক বিভিষিকাময় অবস্থার সৃষ্টি হয়। এছাড়াও হাটবাজারে সরকারি জায়গার উপর শত শত অবৈধ স্থাপনা বা ঝুপড়ি দোকান বসানোর কারণে পথচারীরা যাতায়াতে চরম দুর্ভোগে পড়ে।

এদিকে রোহিঙ্গা ক্যাম্পে ত্রাণ ও পুর্ণবাসন কাজে দায়িত্বে নিয়োজিত সেনাবাহিনী যানজট নিরসন ও অবৈধ স্থাপনা অপসারণ করার লক্ষ্যে উখিয়ার ৫জন চেয়ারম্যানদের সাথে বৈঠক বসে। বৈঠকে সেনাবাহিনীর ব্রিগ্রেডিয়ার জেনারেল রহমান স্ব-স্ব স্টেশনে যানজট নিরসন ও অবৈধ স্থাপনা উচ্ছেদের জন্য জনপ্রতিনিধিদেরকে আহ্বান জানান। অন্যতায় সেনাবাহিনী এ কার্যক্রমে মাঠে নামবেন।

সেনাবাহিনীর সাথে বৈঠকের সিন্ধান্ত অনুযায়ী উপজেলার ব্যস্ততম কোটবাজার স্টেশনে এ কার্যক্রমে মাঠে নামেন  রত্নাপালং ইউনিয়ন পরিষদ।

পরিষদের চেয়ারম্যান খায়রুল আলম চৌধুরীর নেতৃত্বে মেম্বার ও চকিদার এবং গ্রাম পুলিশ  শুক্রবার কোটবাজার স্টেশনে উচ্ছেদ কার্যক্রম শুরু করে। এসময় ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দ, সিএনজি, জিপ ও টম টম সমিতির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

চেয়ারম্যান খায়রুল আলম চৌধুরী জানান, সেনাবাহিনীর সাথে বৈঠকের সিন্ধান্ত ও উপজেলা নির্বাহী কর্মকর্তার আদেশে কোটবাজার স্টেশনে যানজট মুক্ত করতে সরকারি জায়াগার উপর গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়ছে। জেলা আওয়ামী লীগ নেতা আবুল মনসুর চৌধুরী ও নাগরিক সমাজের আকবর আহমদ চৌধুরী বলেন, কোটবাজার স্টেশনে যানজট মুক্ত করতে অবৈধ স্থাপনা অপসারণ করায় পথচারী ও ব্যবসায়ীরা দীর্ঘদিনের দুর্ভোগ থেকে পরিত্রাণ পাবে।

Print Friendly, PDF & Email
Facebook Comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

আরও পড়ুন