কৃষকদলের সাংগঠনিক সম্পাদকের উপর সন্ত্রাসী হামলা


কাউখালী প্রতিনিধি:

কাউখালী উপজেলা কৃষকদলের সাংগঠনিক সম্পাদক ও ব্যবসায়ী জিয়াউদ্দিন বাবলুকে রাতের আঁধারে হামলা চালিয়ে গুরুতর আহত করেছে সন্ত্রাসীরা। বৃহস্পতিবার(৮ফেব্রুয়ারি) রাত সাড়ে ৯টার দিকে উপজেলা সদরের গরুর বাজার এলাকায় এ হামলার ঘটনা ঘটে।

গুরুতর আহত অবস্থায় তাকে প্রথমে কাউখালী স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে চমেক হাসপাতালে স্থানান্তর করেন কর্তব্যরত ডাক্তার। এঘটনার জন্য উপজেলা বিএনপি ছাত্রলীগকে দায়ী করেছে। ছাত্রলীগ সভাপতি আতুমং মারমা এ ঘটনার ব্যাপারে অবনগত নয় বলে জানিয়েছেন। কাউখালী থানার ওসি ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক এমএ মনছুর জানান, কৃষকদলের সাংগঠনিক সম্পাদক ও ব্যবসায়ী জিয়াউদ্দিন বাবলু রাত সাড়ে ৯টার সময় পাওনা টাকা আদায়ের জন্য উপজেলা সদর থেকে মটর সাইকেল যোগে বাজারে যাওয়ার সময় গরুর হাঁটে পৌঁছলে মূখোশ পড়া ছাত্রলীগের ছেলেরা লাঠি দিয়ে তাকে পেছন দিক থেকে আঘাত করে। এসময় সে মটর সাইকেলসহ রাস্তা থেকে ছিটকে পড়ে গেলে ছাত্রলীগের ছেলেরা তাকে লাঠি ও ইট দিয়ে তার সমস্ত মুখমণ্ডল থেতলে দিয়ে পালিয়ে যায়। রক্তাক্ত অবস্থায় বাবলুকে পড়ে থাকতে দেখে স্থানীয় ব্যবসায়ীরা তাকে উদ্ধার করে প্রথমে কাউখালী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। তার অবস্থার অনতি ঘটলে কর্তব্যরত ডাক্তার তাকে চমেক হাসপাতালে স্থানান্তর করেন।

বাবলুর পরিবারের সদস্যরা জানান, বাবলুর গালের, পাঁজরের হাড় ও বেশ কিছু দাঁত ভেঙ্গে গেছে। আগামীকাল তার গালের অপারেশন করা হবে বলে জানিয়েছেন ডাক্তার। বিএনপির সাধারণ সম্পাদক এমএ মনছুর আরো অভিযোগ করেন, খালেদা জিয়ার মামলার রায়ের আগের দিন আওয়ামী লীগের মিছিল থেকে বাবলুর কাপড়রের দোকান ও ওষধ ব্যবসায়ী মিজানের দোকান লক্ষ করে ইটপাটকেল নিক্ষেপ করা হয়।

উপজেলা ছাত্রলীগের সভাপতি আতুমং মারমা জানান, আমি এ বিষয়ে অবগত নয়। তবে দেশব্যাপী বিএনপির সন্ত্রাসী কার্যকলাপ ও জনগণের জান মালের নিরাপত্তার স্বার্থে দলের নেতা কর্মীদের মাঠে থাকার নির্দেশ দেয়া হয়েছে। তবে কেউ যদি আক্রান্ত হয়ে থাকে এবং তার সাথে ছাত্রলীগের কোন নেতা কর্মী জড়িত আছে কিনা তা খতিয়ে দেখা হবে।

কাউখালী থানার ওসি মো. কবির হোসেন হামলার ঘটনার স্বীকার করে বলেন, পুলিশ যে কোন বিশৃঙ্খলা পরিস্থিতি মোকাবেলা করার প্রস্তুত আছে। এ বিষয়ে কোন পক্ষ থেকে থানায় এখনো পর্যন্ত অভিযোগ দায়ের হয়নি। লিখিত অভিযোগ পেলে প্রয়োজেনীয় ব্যবস্থা নেয়া হবে বলেও ওসি জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *