কিশোরী’র ধর্ষণকারীদের গ্রেফতার ও শাস্তির দাবিতে রুমায় মানববন্ধন


m-copy

রুমা প্রতিনিধি:

বান্দরবানের রাজপূণ্যাহ মেলায় এসএসসি পরীক্ষার্থী এক কিশোরী’র ধর্ষণকারীদের অবিলম্বে গ্রেফতার করে কঠোর শাস্তির দাবিতে রুমা সদরে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে। মারমা ইয়ূথ ওয়েলফেয়ার এসোসিয়েশন’র আয়োজনে মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় এক বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

ইয়ুথ ওয়েলফেয়ার এসোসিয়েশনের সভাপতি অংসিংথোয়াই মারমার সভাপতিত্বে বক্তব্য রাখেন সমাজ সংগঠক মংমংসিং মারমা, যুব নেতা ঞ্হ্লা মারমা, ছাত্র নেতা মংমিন মারমা, ও থুইনুপ্রু মার্মা প্রমূখ।

 মংক্যচিং মারমা’র উপস্থাপনায় বক্তারা বলেন, ক্ষমতাসীন দলের লোকেরা দিনে সাধারণ মানুষকে দেশ উন্নয়নের ডিজিটালাইজের কথা প্রচার করে বেড়ায়। আবার রাতে তারাই জোরপূর্বক নারীদের  গণধর্ষণ করতে কোনো দ্বিধাবোধ করে না।

প্রশাসনও এনিয়ে কঠোর কোনো পদক্ষেপ নিচ্ছে না। প্রশাসন এব্যাপারে বিন্দুমাত্রও উদ্যোগী হত, তবে এ ডিজিটাল উন্নয়নের ক্ষেত্র তৈরির সময়ে আসামীরা এতোদিন ধরা ছোঁয়ার বাইরে থাকতো না।

তারা আরও বলেন, বান্দরবানের রাজপূন্যাহয় ওই কিশোরী ধর্ষণকারী অভিযুক্ত আরও তিনজনকেও ৭দিনের মধ্যে গ্রেফতার পূর্বক আইনের আওতায় এনে কঠোর শাস্তি দাবি জানান । তা না হলে কঠোর কর্মসূচি গ্রহণের হুশিয়ারি উচ্চারণ করেন বক্তারা।

এর আগে সকাল সাড়ে ৯টা থেকে ১০টা পর্যন্ত মোট ৪৫মিনিট রুমা বাজার হরিমন্দির মার্কেটের সামনে মানববন্ধন পালন করা হয়। বিভিন্ন সামাজিক সংগঠন ও সুশীল সমাজের লোকজন এতে স্বত;স্ফূর্ত অংশ নেয়।

উল্লেখ্য যে, বান্দরবানের রাজকর সভা রাজ পূণ্যাহ‘য় মেলা দেখতে গিয়ে শুক্রবার রাতে কিশোরীর প্রেমিক উপোছাই মারমা‘র সাথে রোয়াংছড়ি বাসস্টেশন পার্শ্ববর্তী এলাকায় বেড়াতে গেলে গণধর্ষনের শিকার হয় ১৭বছর বয়সী এ কিশোরী। তার বাড়ি রুমায় থানা পাড়া এলাকায়। এঘটনায় বান্দরবান সদর থানা পুলিশ মুণ্ডি ব্যবসায়ী ও যুবলীগ নেতা কাজল বড়ুয়া নামে একজনকে গ্রেফতার করেছে।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *