কক্সবাজারে ৩ বস্তা জাল খতিয়ান উদ্ধার, আটক ৩


কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজারে সরকারি অধিগ্রহণের টাকা আত্মসাতের উদ্দেশ্যে সৃজনকৃত ৩ বস্তা খতিয়ান উদ্ধার করা হয়েছে। জব্দ করা হয়েছে ৩১৩টি ভূঁয়া ওয়ারিশ সনদ। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে ৩জনকে আটক করা হয়েছে।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) দুপুরে কক্সবাজার সদরের ঝিলংজার বিভিন্ন এলাকা থেকে এসব খতিয়ান উদ্ধার করা হয়। অভিযানে নেতৃত্ব দেন কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নোমান হোসেন প্রিন্স। অভিযানে সার্বিক সহায়তা করেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান শহিদুল আলম বাহাদুর ও ঝিলংজা ইউপি চেয়ারম্যান টিপু সোলতান।

অভিযানকালে আটককৃত তিনজন হলো- সদরের পিএমখালী এলাকার মকবুল আহমদের ছেলে তৌহিদুল ইসলাম (৩৮), মৃত আবুল কাশেমের ছেলে নুরুল আবছার (২৮) ও ঝিলংজা চান্দেরপাড়ার আবু ছৈয়দের ছেলে ছৈয়দুল হক (৪৫)। তাদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে মামলা করা হয়েছে বলে জানান কক্সবাজার সদর মডেল থানার ওসি রনজিত কুমার বড়ুয়া।

কক্সবাজার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নোমান হোসেন প্রিন্স জানান, রেলের জমি অধিগ্রহণের টাকা আত্মসাতের উদ্দেশ্যে একটি জালিয়াতচক্র ইউপি চেয়ারম্যানের সনদ, ওয়ারিশ সনদসহ সংশ্লিষ্ট সব ধরণের ডকুমেন্ট জালিয়াতির মাধ্যমে ভূঁয়া খতিয়ান সৃজন করে। বিষয়টি বিভিন্ন সোর্সের মাধ্যমে জানার পর অভিযান চালানো হয়।

স্থানীয়রা জানায়, এসব জালিয়াতির সঙ্গে ভূমি অফিস, এলও অফিস, ডিসি অফিসসহ বেশ কয়েকটি সরকারি দপ্তরের লোকজনের সম্পৃক্ততার অভিযোগ পাওয়া গেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *