কক্সবাজারে বিএনপি-জামায়াতের ৪৬ নেতাকর্মীর জামিন নামঞ্জুর করে কারাগারে


বিশেষ প্রতিনিধি ও কক্সবাজার প্রতিনিধি:

উচ্চ আদালতের দেয়া জামিনের মেয়াদ শেষে নিম্ন আদালতে গেলে কক্সবাজারে বিএনপি-জামায়াতের ৪৬ নেতাকর্মীর জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছে আদালত।

বুধবার(২ জানুয়ারি) সকালে কক্সবাজার শহরে ফায়ার সার্ভিসের কাছে টমটম পুড়ানোর মামলায় ১৪ জন ও টেকনাফের ৩২জন বিএনপি-জামায়াত-ছাত্রনেতার জামিন না মনঞ্জুর করে জেলা ও দায়রা জজ খোন্দকার হাসান মো. ফিরোজ জেল হাজতে প্রেরনের নির্দেশ দেন।

কক্সবাজার সদর মডেল থানার জি.আর ৮৯০/২০১৮ নম্বর মামলায় জেলহাজতে পাঠানোর আদেশপ্রাপ্ত নেতৃবৃন্দ হাইকোর্ট থেকে আগাম জমিন নিয়েছিলেন। আগাম জামিনের মেয়াদ শেষে ২ ডিসেম্বর বুধবার তাঁরা জেলা ও দায়রা জজ খোন্দকার হাসান মো. ফিরোজের আদালতে আত্মসমর্পণ করে জামিন চেয়ে ১৬ জন আসামি আবেদন করলে আদালত শুনানী শেষে আইনজীবী বিবেচনায় জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট মনির উদ্দিন ও শিক্ষানবীস আইনজীবী মিনারুল কবির মো. আল আমিনকে জামিন প্রদান করেন। বাকি ১৪ জনের জামিন নামন্ঞ্জুর করে আদালত তাদেরকে জেলহাজতে প্রেরনের নির্দেশ দেন।

জামিন না মনঞ্জুর হওয়া নেতৃবৃন্দ হলেন-কক্সবাজার পৌর বিএনপি’র সাধারণ সম্পাদক রাশেদ মোহাম্মদ আলী, জেলা শ্রমিক দলের সভাপতি রফিকুল ইসলাম, সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান জামায়াত নেতা শহীদুল ইসলাম বাহাদুর, জেলা ছাত্রদলের সভাপতি শাহাদত হোসেন রিপন, সাধারণ সম্পাদক ফাহিমুর রহমান ফাহিম, সিনিয়র যুগ্ম সম্পাদক মিজানুল আলম মিজান, জেলা ছাত্রদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি সরওয়ার রোমন, শহর ছাত্রদলের সভাপতি এনামুল হক এনাম, ছাত্রনেতা রাশেদুল হক রাশেদ, তারেক বিন মোকতার, এম.ইউ বাহাদুর, ৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর শাহাবুদ্দিন সিকদারের ছোট ভাই মহিউদ্দিন সিকদার।

অপরদিকে টেকনাফের একটি নাশকতা মামলায় অনূরুপভাবে জামিন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নিদের্শ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *