কক্সবাজারে ইয়াবাসহ আটক ২, ট্রাক জব্দ


কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজার সদর থানার ঝিলংজা বিসিক শিল্প এলাকায় অভিযান চালিয়ে ৪৫,৭৮০ পিস ইয়াবা ট্যাবলেট এবং ১ টি ট্রাকসহ ২ জন মাদক ব্যবসায়ীকে আটক করেছে র‌্যাব-৭।

র‌্যাব-৭, কক্সবাজার ক্যাম্প সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে মাদক ব্যবসায়ী টেকনাফ হতে একটি ট্রাকযোগে বিপুল পরিমাণ ইয়াবা ট্যাবলেট নিয়ে কক্সবাজারের দিকে আসার খবর পেয়ে ১৫ জানুয়ারি সকালে র‌্যাব-৭ এর একটি দল ঝিলংজা বিসিক শিল্প এলাকা মোড় সংলগ্ন পলি টেকনিক্যাল কলেজের সামনে একটি বিশেষ চেকপোস্ট স্থাপন করে গাড়ি তল্লাশি শুরু করে।

এ সময় টেকনাফ হতে কক্সবাজারগামী একটি ট্রাকের গতিবিধি সন্দেহজনক মনে হলে র‌্যাব সদস্যরা ট্রাকটিকে থামানোর সংকেত দিলে ড্রাইভার তাৎক্ষনিক গাড়িটিকে রাস্তার পাশে থামিয়ে দ্রুতগতিতে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে র‌্যাব সদস্যরা ধাওয়া করে আসামি মো. জসিম (২৮) (ড্রাইভার), পিতা-মৃত নুর আহম্মদ, গ্রাম- সওদাগর পাড়া, থানা- উখিয়া, জেলা- কক্সবাজার এবং ২। মো. আলম (৪৮), পিতা- মৃত ঠান্ডা মিয়া, গ্রাম-ডেমুশিয়া, থানা- চকরিয়া, জেলা- কক্সবাজার, বর্তমান ঠিকানা- দোয়াপালং ডানপাড়া, থানা- রামু, জেলা- কক্সবাজার, এদেরকে আটক করে। এসময় আসামি মো. সেলিম (৩৫), পিতা- অজ্ঞাত, গ্রাম- কচুবুনিয়া, থানা- টেকনাফ, জেলা- কক্সবাজার পালিয়ে যেতে সক্ষম হয়।

পরবর্তীতে উপস্থিত সাক্ষীদের সামনে আটককৃত আসামিদের ব্যাপক জিজ্ঞাসাবাদে তাদের দেখানো ও সনাক্তমতে ট্রাকটি তল্লাশী করে ট্রাকের ভিতরে বিশেষ কায়দায় লুকানো অবস্থায় ৪৫,৭৮০ পিস ইয়াবা ট্যাবলেট উদ্ধারসহ উক্ত ট্রাকটি (ঢাকা মেট্রো-ড ১১-৭৫২১) জব্দ করা হয়। এছাড়াও আটককৃত আসামিদের দেহ তল্লাশী করে ২ টি মোবাইল সেট এবং ২টি সীম কার্ড জব্দ করা হয়।

গ্রেফতারকৃত আসামিদের ব্যাপক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন যাবত বিভিন্ন মাদক ব্যবসায়ীদের সাথে যোগসাজশে টেকনাফ হতে কম মূল্যে ইয়াবা ট্যাবলেট ক্রয় করে এবং কক্সবাজারসহ দেশের বিভিন্ন অঞ্চলে অধিক মূল্যে বিক্রয় করে আসছে। উদ্ধারকৃত ইয়াবা ট্যাবলেটের আনুমানিক মূল্য ২ কোটি ২৮ লক্ষ ৯০ হাজার টাকা এবং জব্দকৃত ট্রাকের আনুমানিক মূল্য ২০ লক্ষ টাকা। পলাতক আসামিকে গ্রেফতারের চেষ্টা অব্যাহত রয়েছে।

আটককৃত আসামি ও উদ্ধারকৃত মালামাল কক্সবাজার জেলা সদর থানায় হস্তান্তর করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *