ঐতিহাসিক ৭ মার্চের জাতীয় কর্মসূচি বানচালের উদ্দেশ্যে ইউপিডিএফ’র পরিকল্পিত বিশৃঙ্খলার অভিযোগ: খাগড়াছড়ি আ’লীগের নিন্দা


নিজস্ব প্রতিবেদক, খাগড়াছড়ি:

ঐতিহাসিক ৭ মার্চের জাতীয় কর্মসূচি বানচালের উদ্দেশ্যে ইউপিডিএফ’র পরিকল্পিত বিশৃঙ্খলা অপচেষ্টা চালিয়েছে বলে অভিযোগ করেছে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগ।

বুধবার(৭মার্চ) বিকালে খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক চন্দ্র শেখর দাশ প্রেরিত এক সাংবাদ বিজ্ঞপ্তিতে এ অভিযোগ করেন।

বিবৃতিতে তিনি বলেন, সারা দেশের ন্যায় খাগড়াছড়িতেও পূর্ব নির্ধারিত কর্মসূচি উপলক্ষে জেলা শহরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের বিশ্ব স্বীকৃতি এবং যথাযোগ্য মর্যাদায় ৭ মার্চ পালনে দিনভর শান্তিপূর্ণ কর্মসূচির সূচনা করা হয়। এ উপলক্ষে জেলা শহরের আশেপাশে থেকে বিপুল পরিমাণ জনসাধারণ যোগ দিতে বিভিন্ন পরিবহনে যাত্রা শুরু করে।

কিন্ত জাতীয় এই কর্মসূচির কথা আগে থেকেই অবগত থাকার পরও ইউপিডিএফ জাতির পিতার মহতী এই আয়োজনে প্রতিবন্ধকতা সৃষ্টির অপ-উদ্দেশ্যে কোন প্রকার বৈধ অনুমতি ছাড়াই স্বনির্ভর এলাকায় সভার নামে বিশৃঙ্খলা সৃষ্টি করে। শুধু তাই নয়, তারা নারী ও শিশুদের ব্যবহার করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাজে বাধা সৃষ্টি করে এবং উস্কানিমূলক হামলা চালায়। খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগ এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছে।

জেলা আওয়ামী লীগের পক্ষ থেকে এলাকার শান্তি ও উন্নয়নের স্বার্থে হঠকারী কর্মসূচির নামে জনগণের স্বাভাবিক জীবন-যাপনে বিঘ্ন সৃষ্টি থেকে বিরত থাকার আহ্বান জানান।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *