এমএন লারমার ৩৪তম মৃত্যুবার্ষিকীতে জনসংহতি সমিতির(লারমা) শ্রদ্বাঞ্জলী ও স্মরণ সভা


লংগদু প্রতিনিধি:

জুম্ম জাতীর মহান নেতা মানবেন্দ্র নারায়ণ লারমা’র ৩৪তম মৃত্যুবার্ষিকী ও জুম্ম জাতীয় শোক দিবস পালন উপলক্ষ্যে পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতি (লারমা) লংগদু উপজেলা শাখার উদ্যোগে শ্রদ্ধাঞ্জলী ও স্মরণ সভার আয়োজন করা হয়।

শুক্রবার (১০নভেম্বর) সকাল দশটায় লংগদু উপজেলার মহাজনপাড়া উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে এমএন লারমার অস্থায়ী বেদীতে পুষ্প মাল্য অর্পণ করে শ্রদ্ধা জানান জনসংহতি সমিতি (লারমা) পক্ষের সকল সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। এরপর সেখানেই আয়োজিত স্মরণ সভায় যোগ দেন।

জনসংহতি সমিতি(লারমা) লংগদু উপজেলা শাখার সভাপতি অনঙ্গ লাল চাকমার সভাপতিত্বে স্মরণ সভার শুরুতে শোক প্রস্তাব পাঠ করেন সাবেক পাহাড়ি ছাত্র পরিষদের(লারমা) ছাত্রনেতা এরিক চাকমা।

প্রধান অতিথির বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (লারমা) কেন্দ্রীয় ভাইস প্রেসিডেন্ট ও মহালছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান বিমল কান্তি চাকমা।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, জনসংহতি সমিতির (লারমা) কেন্দ্রীয় কমিটির যুব বিষয়ক সম্পাদক প্রনব চাকমা, কেন্দ্রীয় কমিটির ছাত্র বিষয়ক সম্পাদক ও সাবেক বাঘাইছড়ি উপজেলা চেয়ারম্যান সুদর্শন চাকমা, আটারকছড়া ইউপি চেয়ারম্যান মঙ্গল কান্তি চাকমা। এছাড়া জেএসএস(লারমা) রাঙ্গামাটি জেলা শাখার ছাত্র বিষয়ক সম্পাদক উজ্জল চাকমা বক্তব্য রাখেন।

বক্তারা, পার্বত্য চট্টগ্রামের মহান নেতা মানবেন্দ্র নারায়ণ লারমার আদর্শ ও চেতনা ধারণ করে পার্বত্য চুক্তি বাস্তবায়নসহ আত্মনিয়ন্ত্রাণাধিকার প্রতিষ্ঠার সংগ্রামে সকলকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানান।

বক্তারা আরো বলেন, জুম্ম জনগণের বিরুদ্ধে ষড়যন্ত্র এখনও শেষ হয়নি। তেত্রিশ বছর আগে আমরা এই মহান নেতাকে হারিয়েছি। তিনি সমগ্র জুম্ম জাতীর জন্য জীবন দিয়েছেন। তাই আজ শোকের দিনে আমরা এক মহান বিপ্লবীকে স্মরণ করছি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *