উন্নয়নের জন্য স্থিতিশীল পরিবেশ প্রয়োজন


untitled-1-copy-000000000000000-1

 লংগদু প্রতিনিধি:

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক সাবেক প্রতিমন্ত্রী ও রাঙামাটি জেলা আওয়া লীগের সভাপতি দীপংকার তালুকদার বলেন, এলাকার উন্নয়নের জন্য স্কুল, কলেজ, রাস্তাঘাট, বিদ্যুৎ ব্যবস্থার উন্নয়নের জন্য আমরাও চেষ্টা করছি। কিন্তু এখানে যেটা সবচেয়ে বেশি জরুরী প্রয়োজন সেটা হলো স্থিতিশীল ও শান্তিপূর্ণ পরিবেশ। যদি স্থিতিশীল পরিবেশ না থাকে তাহলে উন্নয়ন করাটা কষ্টকর, উন্নয়ন বাঁধাগ্রস্ত হয়।

রোববার, লংগদু উপজেলার গুলশাখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ে মেধাবী শিক্ষার্থীদের নিকট পুরস্কার ও বই বিতরণ উৎসবে প্রধান অতিথির বক্তব্যে দীপংকর তালুকদার একথা বলেন।

তিনি আরও বলেন, শান্তির পরিবেশকে  নষ্ট করতে বিভিন্ন মহল চেষ্টা চালিয়ে যাচ্ছে। এখন নতুন করে বলা হচ্ছে ভূমি কমিশন কাজ শুরু করলে এখানকার বাঙালীদের চলে যেতে হবে। তবে আমি বলতে পারি ভূমি কমিশনের কাজ ভূমি বিরোধ নিষ্পত্তি করা। ভূমি বিরোধ বাড়ানো তাদের কাজ নয়। ভূমি বিরোধ নিষ্পত্তি কমিশনের কার্যক্রমে কারও কোন ক্ষতি হবার সম্ভাবনা নেই।

যদি কেউ ক্ষতিগ্রস্ত হয়ে থাকে তাহলে সরকার তাদের  এ পার্বত্য চট্টগ্রামেই পূনর্বাসনের ব্যবস্থা করবে। আমাদের মধ্যে নানাবিধ বিভ্রান্তি সৃষ্টি করার জন্য অপচেষ্টা চলছে। এসকল অপচেষ্টার বিরুদ্ধে আমাদের রুখে দাঁড়াতে হবে, সতর্ক থাকতে হবে। যদি অশান্তি এবং অরাজক অবস্থা থাকে তাহলে কাঙ্ক্ষিত উন্নয়ন সম্ভব নয়।

লংগদু উপজেলার বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) রাজনগর জোনের জোন কমান্ডার লে. কর্ণেল তারেক মুহাম্মদ বে-নজির’র  সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, রাঙামাটি জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো.জসিম উদ্দীন, লংগদু থানার অফিসার ইনচার্জ (ওসি) মমিনুল ইসলাম, গুলশাখালী ইউপি চেয়ারম্যান আবু নাছির, গুলশাখালী আদর্শ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যান আব্দুর রহীম, বঙ্গবন্ধু শিশু কিশোর মেলার জেলা শাখার যুগ্ম আহ্বায়ক ও সাবেক জেলা ছাত্র লীগ সভাপতি শাহ এমরান রোকন, লংগদু উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক সুভাষ দাশ, আজগর আলী, গুলশাখালী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবু বক্কর ছিদ্দিক, অভিভাবক সদস্য ও উপজেলা যুব লীগের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম।

গুলশাখালী আদর্শ উচ্চ বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির আয়োজনে ও সীমান্ত প্রহরী আদর্শ নিন্ম মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাসুদ রানার পরিচালনায় এ অনুষ্ঠানে প্রাথমিক শিক্ষা সমাপনী ও জেএসসি পরীক্ষায় অত্র ইউনিয়নের শিক্ষা প্রতিষ্ঠান থেকে জিপিএ ৫ (এ+) পাওয়া মেধাবী শিক্ষার্থীদের হাতে পুরস্কার এবং নতুন বই তুলে দেন প্রধান অতিথিসহ আমন্ত্রিত অতিথিবৃন্দ।

image_pdfimage_print

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *