উত্তীর্ণ পণ্য বিক্রি এবং অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য তৈরির দায়ে গুইমারায় ৫ প্রতিষ্ঠানকে জরিমানা


গুইমারা প্রতিনিধি:

খাগড়াছড়ির গুইমারায় হোটেল ও খাদ্য দ্রব্য বিক্রির দোকানে নোংরা পরিবেশে খাদ্যদ্রব্য তৈরি ও পরিবেশন, এবং মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়ের দায়ে পাঁচ প্রতিষ্ঠানকে জরিমানা করেছেন গুইমারা উপজেলার ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বৃহস্পতিবার বেলা ১২টার দিকে গুইমারা উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট পঙ্কজ বড়ুয়া এ আদালত পরিচালনা করেন।

গুইমারা উপজেলা নির্বাহী অফিসার ও ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট পঙ্কজ বড়ুয়া জানান, ২০০৯ সালের ভোক্তা অধিকার আইন অনুযায়ী, মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য তৈরি ও বিক্রয়ের দায়ে পাঁচটি প্রতিষ্ঠাকে মোট ৬৫০০ টাকা জরিমানা করা হয়েছে। জনস্বার্থে ভবিষ্যতেও এধরনের অভিযান অব্যহত থাকবে।

অভিযান পরিচালনাকালে দোকানগুলোতে মেয়াদ উত্তীর্ণ পণ্য বিক্রয়, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যদ্রব্য তৈরি ও বিক্রয়ের দায়ে নাজমা হোটেল ১০০০ টাকা, বিসমিল্লাহ হোটেল ১০০০ টাকা, আরিয়ান সুইট ২০০০ টাকা, বাবুল হোটেল ১০০০ টাকা, জাহাঙ্গীর হোটেল ১৫০০ টাকা জরিমানা করা হয। এ সময়ে গুইমারা থানার পুলিশ সদস্যরাও উপস্থিত ছিলেন।

এদিকে গুইমারা বাজারে ভ্রাম্যমাণ আদালতের এমন অভিযানে পরিচালনা হওয়ায়
স্থানিয়ারা স্বস্থির নিঃশ্বাস নিয়ে বলছেন, প্রশাসনের এমন অভিযান অব্যহত থাকলে অচিরেই পাল্টে যাবে গুইমারার দৃশ্যপট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *