উত্তর রাখাইনে জুনিয়রের গুলিতে মিয়ানমার পুলিশের কর্মকর্তা নিহত


 

আন্তর্জাতিক ডেস্ক:

মিয়ানমারের রাখাইন রাজ্যের কিউকতাউ টাউনশিপের কাছে এক জুনিয়র অফিসারের গুলিতে পুলিশের একজন লেফটেন্যান্ট নিহত ও একজন সার্জেন্ট আহত হয়েছে।

কিউকতাউ পুলিশ স্টেশনের একজন কনস্টেবল জানান, কান সাউক পুলিশ রেজিমেন্টে এই ঘটনা ঘটে।  এটি নগরকেন্দ্র থেকে অনেক দূরে গ্রামীণ এলাকায় অবস্থিত।  নিহত পুলিশ কর্মকর্তার লাশ বুধবার (৩ এপ্রিল) সকালে কিউকতাউ জেনারেল হাসপাতালে নিয়ে আসা হয়েছে।  তিনি এর বেশি কিছু জানাতে অস্বীকার করেন।

কিউকতাউর বাসিন্দা ও এক্টিভিস্ট কো জাও উইন বলেন, তিনি হাসপাতালে গিয়েছিলেন লাশ দেখতে।  নিহতের নাম মং মং লায়, তাকে সম্প্রতি তিন মা গ্রাম থেকে কান সাউক পুলিশ রেজিমেন্টে বদলি করা হয়।

তিনি বলেন, পুলিশ অফিসারকে ছয়টি গুলি করা হয়েছে এবং ঘটনাস্থলেই তিনি নিহত হন।  আরেক সার্জেন্টকে দুটি গুলি করা হয়।

এ ব্যাপারে কিছু জানাতে কিউকতাউ টাউনশিপের পুলিশ স্টেশন প্রধান সাউ আয়ে লুইন অস্বীকার করেন।

রাখাইন রাজ্যের পুলিশ প্রধান কর্নেল কি লিনের কাছ থেকেও কিছু জানা যায়নি।

গোলাগুলির কারণ স্পষ্ট নয়।

তবে নাম প্রকাশে অনিচ্ছুক কিছু পুলিশ কর্মকর্তা জানান, মঙ্গলবার (২ এপ্রিল) কয়েক পুলিশ কর্মকর্তার মধ্যে কথা কাটাকাটি হয়।  এর জের ধরে বিকেল ৪টার দিকে একজন কর্পোরাল উর্ধ্বতন অফিসারদের উপর গুলি চালান।  তার নাম কিয়াউ আয়ে সিয়েন।  তাকে গ্রেফতার করা হয়েছে।

এই পুলিশ রেজিমেন্টসহ মিয়ানমার সেনাবাহিনীর ৫শ’ ৩৯ লাইট ইনফেনট্রি ব্যাটালিয়ন বর্তমানে কান সাউক পার্বত্য এলাকার পাদদেশে ঘাঁটি গেড়েছে।  সূত্র: সাউথ এশিয়ান মনিটর

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *